খুলনা | শুক্রবার | ১৯ অক্টোবর ২০১৮ | ৪ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

একান্ত সাক্ষাৎকারে এস এম কামাল 

‘আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল তবে তারেক জিয়ার সর্বোচ্চ সাজা চাই’ 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১১ অক্টোবর, ২০১৮ ০০:৪১:০০

২১ আগস্টে গ্রেনেড হামলার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল বলেছেন, আমি ‘আইনের প্রতি শ্রদ্ধাশীল, কিন্তু রায়ে আমরা সন্তুষ্ট না। কারণ এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী তারেক রহমানের সর্বোচ্চ সাজা প্রত্যাশা করেছিলাম। কিন্তু সেই প্রত্যাশা পূরণ হয়নি। 
সময়ের খবরের সাথে একান্ত সাক্ষাৎকারে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক সাবেক ছাত্রনেতা এস এম কামাল হোসেন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যে শক্তি হত্যাকাণ্ড চালিয়েছিল সেই একই শক্তির প্রতিনিধিরা ২০০৪ সালে ২১ আগস্ট শনিবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশ দলের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালিয়েছিল। তারা নারী নেত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতা-কর্মীকে হত্যা করেছিল। কিন্তু মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে জননেত্রী শেখ হাসিনা সেদিন প্রাণে বেঁচে যান।     
এস এম কামাল জানান ওই দিনের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে তিনি উপস্থিত ছিলেন। ওই হামলায় তিনিও আহত হন। তাকে ঢাকার একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ধীরে ধীরে অবস্থার অবনতি হলে পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানো হয়েছিল। তবে আজও পুরোপুরি সুস্থ হননি তিনি। স্পি­ন্টারের যন্ত্রণা আজও তাকে ভোগ করতে হচ্ছে। ২১ আগস্টের ওইদিনের দৃশ্য যখন তার চোখের সামনে ভেসে আসে তখন তিনি আঁতকে ওঠেন। 
এস এম কামাল বলেন, ‘আমরা মনে করি সেদিনকার প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে ছিলেন। তিনি এই ন্যাক্কারজনক ঘটনার দায়-দায়িত্ব থেকে রেহায় পেতে পারেন না। তাই এ রায়ের প্রতি শ্রদ্ধা রেখেই আমি বলতে চাই, ‘তারেক জিয়ার আমরা ফাঁসি চাই এবং  বেগম খালেদা জিয়ার বিচার দাবি করছি।’ 
         


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







খুলনায় আসা হলো না আইয়ুব বাচ্চু’র

খুলনায় আসা হলো না আইয়ুব বাচ্চু’র

১৯ অক্টোবর, ২০১৮ ০০:৩৮







ব্রেকিং নিউজ


রংপুরের বিপক্ষে খুলনার ড্র

রংপুরের বিপক্ষে খুলনার ড্র

১৯ অক্টোবর, ২০১৮ ০১:১৫