খুলনা | শুক্রবার | ১৯ অক্টোবর ২০১৮ | ৪ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

খাবার অনুপযোগী ডাল মজুদ 

নগরীর বাগদাদ ট্রেডিংয়ের দু’কর্মচারীর ১৪ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১১ অক্টোবর, ২০১৮ ০১:২০:০০

নগরীর স্টেশন রোডের বাগদাদ ট্রেডিংয়ে পোকায় আক্রান্ত খাবার অনুপযোগী ৯ মেট্রিক টন ডাল মজুদ রাখার অপরাধে বিশেষ ক্ষমতা আইনের মামলায় ওই প্রতিষ্ঠানের দু’কর্মচারীর প্রত্যেককে ১৪ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল বুধবার দুপুরে বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায়  ঘোষণা করেছেন। 
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার মজুমদার পাড়ার মৃত চিত্তরঞ্জন সাহার ছেলে দিলীপ কুমার সাহা (৩৬) ও নড়াইল জেলা সদরের গোবরা এলাকার মৃত প্রফুল্ল কুমার খাঁর ছেলে প্রশান্ত কুমার খাঁ (৩৮)। প্রশান্ত নগরীর পৈপাড়া পূজা মন্দিরের পাশে ননী গোপালের বাড়ির ভাড়াটিয়া। রায় ঘোষণাকালে আসামিরা পলাতক ছিলেন। 
আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী ফকির মোঃ জাহিদুল ইসলাম নথীর বরাত দিয়ে জানান, ২০০৭ সালের ২ ফেব্র“য়ারি বিকেল পৌনে ৪টার দিকে নগরীর স্টেশন রোডের মেসার্স বাগদাদ ট্রেডিংয়ের গুদামে অভিযান পরিচালনা করে সেনাবাহিনী। এ সময় ওই গুদাম থেকে পোকায় আক্রান্ত খাবার অনুপযোগী ৭ মেট্রিক টন খেসাড়ীর ডাল, ২ মেট্রিক টন মুগডাল ও ৬৫ কেজি ডিএসপি সারসহ বাগদাদ ট্রেডিংয়ের মালিক মোঃ আমিন ওরফে হাজি, মোঃ আমিন ও তার ২ কর্মচারীকে আটক করা হয়। এ ঘটনায় খুলনা থানার এসআই মোঃ মিজানুর রহমান বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন যার নং-০৭। ওই বছরের ৩০ এপ্রিল খুলনা থানার এসআই কেশব লাল চক্রবর্তী ওই ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালতে চার্জ গঠনের সময় উচ্চ আদালতে আপিল করে এ মামলার অপর দু’আসামি বাগদাদ ট্রেডিংয়ের মালিক মোঃ আমিন ওরফে হাজি, মোঃ আমিন (৩৮) ও নগরীর ২৩, বাইতি পাড়ার মৃত অধীর কুমার সাহার ছেলে প্রশান্ত কুমার সাহা (৩৪) অভিযোগপত্র থেকে অব্যাহতি পান। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এড. এনামুল হক ও এড. শাকেরিন সুলতানা।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







খুলনায় আসা হলো না আইয়ুব বাচ্চু’র

খুলনায় আসা হলো না আইয়ুব বাচ্চু’র

১৯ অক্টোবর, ২০১৮ ০০:৩৮







ব্রেকিং নিউজ


রংপুরের বিপক্ষে খুলনার ড্র

রংপুরের বিপক্ষে খুলনার ড্র

১৯ অক্টোবর, ২০১৮ ০১:১৫