খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী  নাজিবের স্ত্রী গ্রেফতার

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৪ অক্টোবর, ২০১৮ ০০:১০:০০

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোশমা মানসুরকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন সংস্থা।  বুধবার দেশটির সাবেক এ ফার্স্ট লেডিকে গ্রেফতার করা হয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। তার আইনজীবী কুমারায়েনদ্রান সংবাদমাধ্যমকে বলেন, অর্থ পাচারের অভিযোগে তাকে অভিযুক্ত করা হতে পারে।  তিনি আরও বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থা আটক করে। 
সংশ্লিষ্টরা বলছেন, বৃহস্পতিবার তাকে অর্থ পাচারের দায়ে অভিযুক্ত করা হতে পারে। চলতি বছরের মে মাসে মালয়েশিয়ায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নাজিব রাজাকের বারিসান নাশিওনাল ৭৯টি আসন পায়। আর ৯২ বছর বয়সী ড. মাহাথির মোহাম্মাদের জোট পাকাতান হারাপান ১২১টি আসন পেয়ে সরকার গঠন করে। এই হারের মধ্য দিয়ে ক্ষমতাসীন জোটের ৬০ বছরের শাসনের অবসান হয়। এই জোটের হয়েই প্রায় ২২ বছর রাষ্ট্রক্ষমতায় ছিলেন মাহাথির। যিনি মালয়েশিয়ার উন্নতি এনে দিয়েছেন।
প্রধানমন্ত্রী থাকাকালে নাজিবের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। এর ফলে অর্থনৈতিক ধসের মুখে পড়ে মালয়েশিয়া। নাজিবের ওইসব দুর্নীতির বিচার করার ইঙ্গিতও দিয়েছেন সদ্য বিজয়ী মাহাথির মোহাম্মদ। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



ক্রিমিয়ার কলেজে হামলায় নিহত ১৮

ক্রিমিয়ার কলেজে হামলায় নিহত ১৮

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০৪











ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯