খুলনা | শনিবার | ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র আশুরা পালিত

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:১৮:০০

খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র আশুরা পালিত

খুলনায় যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত হয়েছে। ইমাম হোসাইন (আঃ) তাঁর সঙ্গী-সাথীসহ তৃষ্ণার্ত ও ক্ষুধার্ত অবস্থায় নির্মমভাবে শাহাদাৎবরণসহ ইসলামের ইতিহাসের অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা সংঘটিত হয়েছিল এই দিনে। তাই পবিত্র এই দিনকে স্মরণ করে শোক র‌্যালি ও দোয়ার আয়োজন করে বিভিন্ন সংগঠন। 
পবিত্র মহররম উপলক্ষে আঞ্জুমান-এ-পাঞ্জাতানী ট্রাস্ট আয়োজিত ১০ দিনব্যাপী শোক আলোচনা সভার শেষ দিন ছিল গতকাল শুক্রবার। আলোচনা সভায় বক্তৃতা করেন ইসলামী শিক্ষা কেন্দ্রের অধ্যক্ষ হুজ্জাতুল ইসলাম, সৈয়দ ইব্রাহিম খলিল রাজাভী। আলোচনা শেষে নগরীর আলতাপোল লেনস্থ আঞ্জুমান-এ-পাঞ্জাতানী ট্রাস্ট ইমাম বাড়ি একটি শোক ও মাতম মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইমামবাড়িতে গিয়ে শেষ হয়। 
আলীজ একাডেমী : পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও দোয়া মাহফিল  আয়োজন করেছে খুলনা আলীজ একাডেমী। হাফেজ মাওলানা সৈয়দ আলী হাবিবের পরিচালনায় পরিচালনায় বক্তৃতা করেন সৈয়দ আলী হাকিম, এম এ হাফিজ আলী আহমেদ, আলী আননাফি, অধ্যাপক হুমায়ুন কবীর, আলী, আঃ রাফী, এমরানুর রশিদ, মোঃ আকরামুজ্জামান, মোঃ খোরশেদ আহমেদ, আব্বাস আলী,  নূর এ শেফা প্রমুখ।
জাতীয় শ্রমিক লীগ : পবিত্র আশুরা উপলক্ষে গতকাল শনিবার বিকেল ৫টায় সংগঠনের কার্যালয়ে খুলনা মহানগর শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর শ্রমিক লীগের সভাপতি আবুল কাশেম মোল্লা। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রনজিত কুমার ঘোষ। সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর কনিকা সাহা, মল্লিক নওশের আলী, দুলাল মল্লিক, মোঃ ফারুক হোসেন, আব্দুর রহিম খান, আব্দুর রশিদ সিকদার, মোঃ আছাদুজ্জামান মুন্না, মুন্সি ইউনুস, শেখ মোঃ রমজান, মোঃ মনিরুল ইসলাম, মোঃ তারিকুল ইসলাম বারেক, মোঃ আকতার হোসেন, মোঃ শরিফুল ইসলাম, এস এম ইমরুল আলম, পারুল বেগম, শ্রমিক নেতা আব্দুল্লাহ্ আল মামুন, মোঃ নুর ইসলাম, মোল্লা মাহবুবুর রহমান, মশিউর রহমান মিলন, মোঃ সাহবুদ্দিন মোল্লা, মোঃ ফারুক হোসেন, মোঃ সাজু, শাহীন শরীফ বাবু, জহিরুল ইসলাম রানা, আনোয়ার হোসেন, শাহীন হাওলাদার, মোঃ রাসেল প্রমুখ নেতৃবৃন্দ। 
খালিশপুর শিয়া মসজিদ থেকে হোসাইনী মিশন বিকাল ৪টায় শোক  ও মাতম মিছিল বের করি। মিছিলটি নগরীর আলমনগর, গাবতলা, কদমতলা, বিআইডিসি রোডসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সৈয়দ গামখার এর সভাপতিত্বে শোক মিছিলটি বের হয়। অন্যদিকে বাজমে হুসাইন মহররম কমিটি খালিশপুরে শোক র‌্যালি বের করে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ