খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

তিন দিন খুমেক হাসপাতালের বারান্দায় পড়ে থেকে বিনা চিকিৎসায় মারা গেল বৃদ্ধা 

বশির হোসেন | প্রকাশিত ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৩০:০০

তিন দিন খুমেক হাসপাতালের বারান্দায় পড়ে থেকে বিনা চিকিৎসায় মারা গেল বৃদ্ধা 


তিন দিন ধরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডের বারান্দায় পড়ে থেকে প্রায় বিনা চিকিৎসায় মারা গেলা আজিরুন্নেছা (৬৫) নামে এক বৃদ্ধা। গত ১৮ সেপ্টেম্বর রাত ৮টায় শরীরে ফোড়া নিয়ে ভর্তি হন তিনি। এরপর থেকে তার কোন চিকিৎসা মেলেনি। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বারান্দাতেই সে মারা যায়। নিহতে ছেলে মোঃ মাসুম বিল্লাহ এ ব্যাপারে খুমেক হাসপাতালের তত্ত্বাবধায়ক বরাবর অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, নগরীর রূপসা চাঁনমারী বাজার এলাকার বাসিন্দা মৃত মোঃ আনোয়ার হোসেন এর স্ত্রী আজিরুন্নেছাকে পায়ে ফোড়া নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ইউনিটে ( ৯-১০) ভর্তি হন। এরপর থেকে একজন চিকিৎসকও সেখানে চিকিৎসা দেয়নি। সর্বশেষ গতকাল বুধবার দুপুরে বিনা চিকিৎসায় তিনি মারা গেছেন বলে অভিযোগে জানা যায়। অভিযোগে উল্লেখ করা হয়, মৃত্যুর আগে সকাল ১১টায় সেখানে রাউন্ডে গিয়েছিলেন সার্জারি বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোজাম্মেল  হক। কিন্তু তিনি কোন চিকিৎসা না দিয়ে ডাঃ ফারুকুজ্জামানকে ব্যবস্থা নিতে বলেন। মৃতের ছেলে মাসুম বিল্লাহ আরও অভিযোগ করেন দুপুর ১২টার সময় ডাঃ ফারুকুজ্জামান ওষুধ কোম্পানির প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করেন। সে সময় রোগীর অবস্থা আরও খারাপ হলে বারবার তাকে ডাকতে গেলে তিনি বলেন, আমার ওটি আছে আমি যেতে পারবো না। এর কিছুক্ষণ পরই রোগী মারা যায়। 
খুমেক হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ সৈয়দ মোজাম্মেল হোসেন সাংবাদিকদের বলেন, রাউন্ডে গিয়েছিলাম সেখানে রোগীর অবস্থা খারাপ ছিল। ডিউটি চিকিৎসককে দায়িত্ব দিয়েছিলাম। তারাও আন্তরিক ছিল। ব্যবস্থা নিতে নিতে হয়তো খারাপ হয়ে গিয়েছে। এখানে অবহেলার কিছু নেই। এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক ডাঃ ফারুকুজ্জামান এর মোবাইলে একাধিক বার ফোন দিয়ে নাম্বার বন্ধ পাওয়া যায়। 
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এটিএম মোর্শেদ এ প্রতিবেদককে বলেন, বিষয়টি আমি পরে শুনেছি। আগামী শনিবার হাসপাতালে এসে তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯