খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া, অনুপস্থিতিতেই  বিচার চলবে  

খবর প্রতিবেদন | প্রকাশিত ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫১:০০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতেই কারা অভ্যন্তরে স্থাপিত আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কাজ চলবে। এ ছাড়া তাকে ব্যক্তিগত হাজিরা থেকেও অব্যাহতি দেয়া হয়েছে।
বৃহস্পতিবার ১১টা ৩৩ মিনিটে আদালতে মামলার শুনানি শুরু হয়েছে। দুপুরের বিরতির আগে আদালতের বিচারক (ঢাকার পঞ্চম বিশেষ জজ) ড. মোঃ আখতারুজ্জামান এ আদেশ দিয়েছেন।
এদিকে চতুর্থ দিনের শুনানি শেষে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত মামলার কাজ মুলতবি ঘোষণা করা হয়েছে। পরবর্তী শুনানি হবে ২৪, ২৫ ও ২৬ সেপ্টেম্বর।  একই সঙ্গে এ মামলায় আসামি খালেদা জিয়া, জিয়াউল ইসলাম মুন্না এবং মনিরুল ইসলাম খানের জামিন সেই সময় পর্যন্ত বহাল রাখা হয়েছে।
এর আগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানিতে আদালতে হাজির হবেন না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, খালেদা জিয়া অসুস্থ। তাই তিনি আদালতে হাজির হতে পারবেন না। এ কারণে আদালতে সময় আবেদন করবেন। পাশাপাশি অতি দ্রুত খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে যেন ভর্তি করা হয়, আদালতের কাছে এ বিষয়ে আবেদন করা হবে বলে জানান তিনি।
এর আগে গতকাল বেলা সাড়ে ১১টা থেকে খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল মামলা চালানো যাবে কি না, শুনানি অনুষ্ঠিত হয়। এতে রাষ্ট্রপক্ষে মোশাররফ হোসেন কাজল এবং খালেদা জিয়ার পক্ষে এড. সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার ও আমিনুল ইসলাম শুনানিতে অংশ নেন।
শুনানি শেষে আদালত ফৌজদারি কার্যবিধির ৫৪০-এর এ ধারা অনুযায়ী আসামির অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবে বলে আদেশ দেন। এছাড়া খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর নির্দেশনা চেয়ে করা আবেদনের ব্যাপারে আদালত বলেছেন, জেল কোড অনুযায়ী এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।
খালেদা জিয়ার মামলার শুনানি কেন্দ্র করে কেন্দ্রীয় কারাগারের সামনে পুলিশ, আনসার এবং গোয়েন্দা সংস্থার বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। বাড়তি নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে কারাগার এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। একই সঙ্গে আশপাশের সড়কগুলোতে যান চলাচল সীমিত করে দেয়া হয়।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

সক্ষমতা সূচকে পেছালো বাংলাদেশ

সক্ষমতা সূচকে পেছালো বাংলাদেশ

১৭ অক্টোবর, ২০১৮ ১৩:৪৪













ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯