খুলনা | শনিবার | ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনায় সেঞ্চুরিতে নজর কাড়লেন সোহান

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫০:০০

খুলনায় বিসিবি সবুজ ও বিসিবি লাল দলের মধ্যে প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে নজর কেড়েছেন নুরুল হাসান সোহান। বাজে আউটফিল্ডের ধাক্কা কাটিয়ে আবু নাসের স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় দিন খেলা শুরু হয় বেলা একটা ত্রিশ মিনিটে। দিনের বাকি সময়টা নিজের করে নেন বিসিবি সবুজ দলের সোহান। একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি করেন তিনি। দিনশেষে ১০১ রানে অপরাজিত ছিলেন তিনি। দ্বিতীয় দিন শেষ বেলায় বিসিবি সবুজ দল ৯ উইকেট হারিয়ে ২৮৯ রান করে ইনিংস ঘোষণা করে। সোহানের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ে ঝড় তুলেছেন পেসার আল আমিন। জাতীয় দল থেকে বাদ পড়া এই ক্রিকেটার নিয়েছেন ৪ উইকেট। আর জবাবে ব্যাট করতে নেমে দিনশেষে বিসিবি লাল দল এক উইকেট হারিয়ে ৪৬ রান করেছে। 
আগের দিন বাজে আউটফিল্ডের কারণে দুই দলই দ্বিতীয় সেশনের পর খেলতে অস্বীকৃতি জানায়। পরে ওইদিন আর খেলা হয়নি। দ্বিতীয় দিন সকাল থেকেও মাঠ খেলার উপযোগী করা যায়নি। অবশেষে বেলা একটা ত্রিশ মিনিটে খেলা শুরু হয়। আগের দিন ২৮ রানে সোহান ও মেহেদী ১৬ রানে অপরাজিত ছিলেন। এদিন খেলা শুরু হওয়ার পর বাকি সময়টা নিজের করে নেন নুরুল হাসান সোহান। নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও লোকাল বয় সোহান একপ্রান্ত আগলে রেখে দলের স্কোর বড় করতে থাকেন। সেঞ্চুরি পেতে খুব বেশী বেগ পেতে হয়নি তাকে। আগের দিন ২৮ রান করতে খেলেছিলেন ৪৯ বল। এদিন আর ৮৮ বল খেলেই সেঞ্চুরির দেখা পেয়ে যান। তার সেঞ্চুরির পরেই ইনিংস ঘোষণা করে বিসিবি সবুজ দল। সোহান অপরাজিত থাকেন ১০১ রান করে। ১৩৩ বলে ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। সবুজ দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে ৩১ রান করেন মেহেদী হাসান। আর আগের দিন ৫৮ রান করেছিলেন সবুজ দলের অধিনায়ক ইমরুল কায়েস। সোহানের ব্যাটিংয়ের দিনে আলো ছড়িয়েছেন লাল দলের পেসার আল আমিন। ৩৫ রান খরচায় একাই নেন ৪ উইকেট। এছাড়া আবু জাায়েদ রাহি ২টি এবং তাসকিন ও জোবায়ের লিখন একটি করে উইকেট নেন। 
জবাবে ব্যাট করতে নেমে দিনশেষে এক উইকেট হারিয়ে ৪৬ রান সংগ্রহ করে বিসিবি লাল দল। ২৪ রান করে আউট হয়ে যান সাইফ হাসান। সৌম্য সরকার ২১ রানে আল আমিন জুনিয়র ০ রানে অপরাজিত আছেন। একমাত্র উইকেটটি নিয়েছেন তাইজুল ইসলাম। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

ম্যাচ সেরা মিরাজ সিরিজ হোপ

ম্যাচ সেরা মিরাজ সিরিজ হোপ

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:২৯



বিসিএলে দারুণ জয় দক্ষিণাঞ্চলের

বিসিএলে দারুণ জয় দক্ষিণাঞ্চলের

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:১০







২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ