খুলনা | বুধবার | ১৭ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

সাতক্ষীরার সাবেক ডিসি ও ইউএনও’র বিরুদ্ধে দেয়া কারাদণ্ডের রায় স্থগিত

সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশিত ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০৫:০০

সাতক্ষীরার সাবেক ডিসি ও ইউএনও’র বিরুদ্ধে দেয়া কারাদণ্ডের রায় স্থগিত

সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মোঃ মহিউদ্দিন ও আশাশুনি উপজেলার সাবেক নির্বাহী অফিসার সুষমা সুলতানাকে দেয়া তিন মাসের কারাদণ্ডের রায় স্থগিত করেছেন সাতক্ষীরার সিনিয়র সহকারী জজ আদালত। মামলার অপর সাজাপ্রাপ্ত আসামি আশাশুনি সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কামাল হোসেন আদালতে মামলাটির কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করলে গতকাল বুধবার বিকেলে এ রায় স্থগিত করা হয়।  
কামাল হোসেন বলেন, সাবেক জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে আমি আদালতে হাজির হয়ে কারাদণ্ডের রায় স্থগিত চেয়ে আবেদন করি। শুনানি শেষে আদালতের বিচারক আগামী এক মাসের জন্য ১৮ সেপ্টেম্বর মঙ্গলবারের দেয়া সাজার রায় স্থগিত করেছেন। তিনি আরও বলেন, আশাশুনি সদর ভূমি অফিসের প্রাচীর দেয়ার সময় স্থানীয় ননী বালা হালদার বাধা দেয়। কিন্তু সরকারি সিদ্ধান্তে টেন্ডারের মাধ্যমে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়। ওই সময় ননী বালা আদালতে প্রাচীর নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেন। কিন্তু প্রাচীর নির্মাণ শেষ হওয়ার এক মাস পর আদালত প্রাচীর নির্মাণে নিষেধাজ্ঞার আদেশ জারি করেন। ওই আদেশ পেয়ে ননী বালা হালদার নিষেধাজ্ঞা সত্ত্বেও প্রাচীর নির্মাণ করা হচ্ছে মর্মে আদালতে ফের মিস কেস করে। সেই মামলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার দায় আনা হয়েছে।
এর আগে গত মঙ্গলবার দুপুরে আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী আদালতের আদেশ অমান্য করার দায়ে সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মোঃ মহিউদ্দিন, আশাশুনি উপজেলার সাবেক নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) পদে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সুষমা সুলতানা ও আশাশুনি সদর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কামাল হোসেনকে তিন মাস করে দেওয়ানী কারাদণ্ডের রায় প্রদান করেন। গতকাল বুধবার একই আদালতের বিচারক মামলাটির কার্যক্রম আগামী এক মাসের জন্য স্থগিত করেছেন। জেলা প্রশাসক কার্যালয়ের নাজির সাহাবুদ্দিন বিষয়টি নিশ্চত করেছেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:৩৭



ব্রেকিং নিউজ











‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

‘বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই’ 

১৭ অক্টোবর, ২০১৮ ০০:৩৭