খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে, একথা বলাও সংবিধান বিরোধী : সেলিম

খবর প্রতিবেদন | প্রকাশিত ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:১৭:০০


নির্বাচনকালীন সরকার বলে কোনো শব্দ সংবিধানে নেই মন্তব্য করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে-এমন কথা বলাও সংবিধান বিরোধী। 
বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে পূর্ব ঘোষণা অনুযায়ী বাম গণতান্ত্রিক জোট জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে। ‘জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে’ নির্বাচন কমিশন ঘেরাও সমাবেশের আয়োজন করে এ জোট।
এখনকার নির্বাচন প্রহসনের নির্বাচন উল্লেখ করে সিপিবি সভাপতি বলেন, ‘শেখ হাসিনার প্রহসন হল ম্যাজিক প্রহসন। তাঁর প্রহসন কিচ্ছু টের পাবেন না। কিন্তু ভেতরে-ভেতরে কারবার হয়ে যায়।’ তিনি বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে-এমন কথা বলাও সংবিধান বিরোধী।
তফসিল ঘোষণার আগে বর্তমান সংসদ ভেঙে দিয়ে বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণী পেশার মানুষদের মতামতের ভিত্তিতে তদারকি সরকার গঠনের দাবি জানান মুজাহিদুল ইসলাম সেলিম। এছাড়া বর্তমান নির্বাচন কমিশনকে সরকাররে অনুগত কমিশন উল্লেখ করে এর সংস্কারের দাবিও করেন।
নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে তাদের দাবির মধ্যে ছিল, প্রার্থীর জামানত ৫ হাজার টাকা ও নির্বাচনী ব্যয় ৩ লাখ টাকা নির্ধারণ, অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান চালু, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক সইয়ের বিধান বাতিল ও ইভিএমের মাধ্যমে ভোট ডাকাতি বন্ধ করা।
সমাবেশে তিনি আরও বলেন, ‘অনেকে প্রচার করে বেড়াচ্ছেন বাম জোটের সঙ্গে বিএনপিসহ কয়েকটি দলের একটা মেরুকরণের জন্য চেষ্টা চলছে। চেষ্টা করেন, কোনো লাভ হবে না। বাম জোট আমরা পরিষ্কার সিদ্ধান্ত নিয়েছি-আওয়ামী লীগ বা বিএনপি’র সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো মেরুকরণে বামপন্থীরা যাবে না।’ তিনি আরও বলেন, বাম জোট নিজেদের শক্তির ওপর দাঁড়িয়ে লড়াই করবে। এ লড়াইয়ে যাদের পাওয়া যাবে তাদের পরামর্শ নিয়ে চালাবেন। টেবিলে বসে আমরা আ’লীগ বা বিএনপি মেরুকরণের অংশীদার হওয়াকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করি।’


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










ইসিতে মতবিরোধ স্পষ্ট

ইসিতে মতবিরোধ স্পষ্ট

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০৬




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯