খুলনা | বৃহস্পতিবার | ১৫ নভেম্বর ২০১৮ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

‘বিএনপি দমনে বেপরোয়া আইন-শৃঙ্খলা বাহিনী’

প্রধানমন্ত্রীর সহযোগিতার অর্থ ইসির  আত্মসমর্পণ নিশ্চিত : বিএনপি

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০৩:০০

বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামী নির্বাচন সরকারি দলের নাগালের মধ্যে রাখার জন্যই আইন-শৃঙ্খলা বাহিনী বিএনপিকে দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। বিএনপি’র এই নেতা বলেন, সরকার পুলিশী চাপ দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতিকে নৈঃশব্দের ভীতিকর পর্যায়ে নিয়ে এসেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর বিবেক বর্জিত অমানবিক নিষ্ঠুরতায় বিরোধী দলের বিরুদ্ধে আগ্রাসী ভূমিকায় অবতীর্ণ হয়েছে। শান্তিপূর্ণ কর্মসূচিতেও পাইকারি গ্রেফতার ও প্রবল বন্যার স্রোতের মতো মিথ্যা মামলার অভিঘাতে মানুষের স্বাভাবিক জীবনযাপন দুঃস্বপ্নের মধ্যে কাটছে।
রিজভী আরো বলেন, বিরোধী দলের কর্মসূচিকে জনগণের সামনে নানাভাবে বিভ্রান্ত ও কালিমালিপ্ত করার জন্য তারা ২০১৪ ও ২০১৫ সালের আন্দোলনে নিজেরাই নাশকতা করে বিএনপি’র ওপর এর দায় চাপিয়েছে। শোনা যাচ্ছে, সামনের দিনগুলোতে সরকার নিজ দলের ক্যাডারদের দিয়ে নাশকতা সৃষ্টি করে বিএনপি’র নেতা-কর্মীদের ওপর এর দায় চাপাবে। জ্বালাও-পোড়াওয়ের নাশকতা করা হবে পরিকল্পিতভাবে। আর বিএনপি নেতা-কর্মীদের এই নাশকতার দায়ে জড়ানো হবে।
বিএনপি’র এই নেতা নির্বাচন কমিশনের (ইসি) সমালোচনা করে আরো বলেন, কীভাবে ইসি সরকারি দলের ভোট-সন্ত্রাস ও ডাকাতির ফলাফলের বৈধতা দেয়, সেটি গত নির্বাচনগুলোতে ফুটে উঠেছে। দেশে সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। 
নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রধানমন্ত্রীর সহযোগিতার আশ্বাস প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সুষ্ঠু নির্বাচনের প্রধান বাধা প্রধানমন্ত্রী নিজেই।
রিজভী বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচন কমিশনকে সহযোগিতা করার বক্তব্য জনগণের মধ্যে হাসির খোরাক জুগিয়েছে। সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় প্রধানমন্ত্রী নিজে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিশনকে সহযোগিতা করার অর্থ হলো ইসির আত্মসমর্পণ নিশ্চিত করা। দেশে সুষ্ঠু নির্বাচনের একমাত্র উপায় শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসম্ভব শক্তিমান উল্লেখ করে রিজভী বলেন, ‘আইন, বিচার, মামলা, মোকদ্দমা সবই শেখ হাসিনার করায়ত্তে। তল্লাশি, গ্রেফতার, পুলিশী নির্যাতন, মিথ্যা মামলার ছড়াছড়ি সবকিছু শেখ হাসিনার নির্দেশেই হচ্ছে। নিরঙ্কুশ আধিপত্য ধরে রাখার জন্যই সংবাদপত্রের কণ্ঠরোধ ও বিরোধী রাজনীতিকদের নির্বিচারে কারাগারে নিক্ষেপ করছেন। বিএনপি’র নেতা রিজভী অভিযোগ করে বলেন, আগামী নির্বাচন সরকারি দলের নাগালের মধ্যে রাখার জন্যই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপিকে দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে। শান্তিপূর্ণ কর্মসূচিতেও গ্রেপ্তার ও মিথ্যা মামলার কারণে মানুষের জীবন দুর্বিষহ হয়ে যাচ্ছে। তিনি বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




ফের হেলমেট বাহিনী!

ফের হেলমেট বাহিনী!

১৫ নভেম্বর, ২০১৮ ০০:৪৭










ব্রেকিং নিউজ