খুলনা | মঙ্গলবার | ২২ জানুয়ারী ২০১৯ | ৯ মাঘ ১৪২৫ |

Shomoyer Khobor

ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন আর নেই

খবর প্রতিবেদন | প্রকাশিত ০২ অগাস্ট, ২০১৮ ০০:১০:০০

ইংরেজি দৈনিক ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এএইচএম মোয়াজ্জেম হোসেন আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন-আমরা তো আল্লাহর  এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাব)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার সন্ধ্যা সোয়া ৬টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। 
আজ বৃহস্পতিবার জোহরের নামাজের পর তাঁকে ঢাকার আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে তাঁর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে সকাল ১০টায় তার নিজ বাসার সামনে প্রথম জানাজা এবং বেলা ১১টায় তাঁর অফিসে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের স্পেশাল করেসপন্ডেন্ট এফএইচএম হুমায়ুন কবীর জানান, দীর্ঘ দিন ধরে ফুসফুসের জটিলতায় ভোগা এই সাংবাদিক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ১৯৬৭ সালে স্নাতক ও ১৯৬৮ সালে স্নাতোকোত্তর সম্পন্ন করা প্রবীণ এ সাংবাদিক বাংলাদেশ অবজারভারের রিপোর্টার হিসেবে সাংবাদিকতায় কর্মজীবন শুরু করেন।  এছাড়াও তিনি দি নিউ ন্যাশন, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি), দি ঢাকা কুরিয়ার এবং দি ডেইলি স্টার’র মতো জনপ্রিয় পত্রিকায় সাংবাদিকতা করেছেন।
মোয়াজ্জেম হোসেন ১৯৯৫ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) ব্যবস্থাপনা বোর্ডের সদস্য ছিলেন। এছাড়া ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বিএসএস) পরিচালক মণ্ডলীর সদস্য ছিলেন। ১৯৯২ সাল তিনি বাংলাদেশ ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।
এদিকে মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে অর্থমন্ত্রীসহ দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



আমজাদ হোসেন আর নেই

আমজাদ হোসেন আর নেই

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:৩১

বীরপ্রতীক তারামন  বিবি আর নেই

বীরপ্রতীক তারামন  বিবি আর নেই

০২ ডিসেম্বর, ২০১৮ ০১:০০






কবি বেলাল চৌধুরী আর নেই

কবি বেলাল চৌধুরী আর নেই

২৫ এপ্রিল, ২০১৮ ০০:০৮

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

১৩ এপ্রিল, ২০১৮ ০০:০৮



ব্রেকিং নিউজ