খুলনা | শুক্রবার | ১৪ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

‘মিডিয়ায় প্রকাশিক খবর কাল্পনিক’

আ’লীগের কোনও প্রার্থীকে আগাম সবুজ সংকেত দেয়া হয়নি : আব্দুর রহমান

শাহীন রহমান | প্রকাশিত ২৫ জুলাই, ২০১৮ ০০:০০:০০

দেশের কোথাও কোনও প্রার্থীকে আগাম ঘোষণা দেয়া হয়নি, কিংবা সবুজ সংকেতও দেয়া হয়নি। আওয়ামী লীগ একটি নিয়মতান্ত্রিক দল, গণতান্ত্রিক দল, এখানে প্রার্থী হতে হলে নিয়মের মধ্য থেকেই হতে হবে। দল ও মনোনয়ন বোর্ডের কাছে আবেদন করতে হবে। দলের সভাপতি আমাদের প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ তার আমলনামা যাচাই বাছাই করে দেখবেন। তার পারফরমেন্সে নেত্রী এবং মনোনয়ন বোর্ড সন্তুষ্ট হলে তবেই না তাকে চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে। মনোনয়ন বোর্ডে হাজির হবার আগে কেউই বলতে পারবেন না তিনি চূড়ান্তভাবে বিবেচিত হয়েছেন। এমনকি, আমি নিজেও জানিনা, প্রার্থী হিসেবে আগামী নির্বাচনে মনোনয়ন আমি পাব কিনা ।
সম্প্রতি, ঢাকা থেকে প্রকাশিত একটি জাতীয় দৈনিকে দেশব্যাপী আওয়ামী লীগের প্রার্থীদের সম্ভাব্য তালিকা প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করলে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি টেলিফোন প্রতিক্রিয়ায় এসব কথা বলেন। তিনি বলেন, মিডিয়া বা গণমাধ্যমে প্রার্থী তালিকার যেসব খবর আসছে এটা তাদের নিজস্ব খবর, আওয়ামী লীগের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। আবারও জোর দিয়ে দায়িত্ব নিয়ে ৯০ এর এরশাদ বিরোধী সর্বদলীয়  ছাত্র ঐক্যের নেতা আব্দুর রহমান বলেন, এসব খবর ভিত্তিহীন, মনগড়া, কাল্পনিক। পত্রিকাগুলি কাটতি বাড়াতেই এমন রিপোর্ট করতেছে। এর দায় দায়িত্ব বাংলাদেশ আওয়ামী লীগ নেবে না। এসব রিপোর্টে নিজেদের নাম দেখে নেতাদের উল্ল¬সিত হবার কিছু নেই আবার যাদের নাম আসছে না তাদেরও হতাশ হবার কিছু নেই। চূড়ান্ত মনোনয়নের ব্যাপারে নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। 
আব্দুর রহমান বলেন, দেশের সবচেয়ে বৃহৎ দল আওয়ামীলীগ। প্রতিনিয়তই এখানে নতুন নতুন নেতৃত্ব সৃষ্টি হচ্ছে। যারা বর্তমানে এমপি আছেন তাদের সবার আমলনামাই নেত্রী জানেন, অন্য দিকে দলে যারা এবার প্রার্থী হবেন, হতে চান তাদের ব্যাপারেও নেত্রী জানেন। জিতে আসতে পারেন এমন জনপ্রিয় প্রার্থীদেরই মনোনয়নের ব্যাপারে অগ্রাধিকার দেয়া হবে। সেই ক্ষেত্রে নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। মাঠ পর্যায়ে নেত্রী দল এবং নিজস্ব একাধিক সোর্স দিয়ে তাদের ব্যাপারে যাবতীয় তথ্য উপাত্ত সংগ্রহ করেছেন, তৃণমূলের মতামতও নেত্রী নিয়েছেন। তিনি বলেন, আগামী নির্বাচন দল, জাতি এবং দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের সবারই অস্তিত্ত্বের লড়াই। কোনও বিভেদ বা অনৈক্য এবার কাম্য নয়। এজন্যই জননেত্রী শেখ হাসিনা সবসময়ে নৌকা মার্কাকে জয়ী করতে বলে আসছেন।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








নির্বাচনী ট্রেনে আওয়ামী লীগ

নির্বাচনী ট্রেনে আওয়ামী লীগ

০৭ অক্টোবর, ২০১৮ ০১:৩০






ব্রেকিং নিউজ