খুলনা | সোমবার | ২২ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬ |

শিরোনাম :
খুলনায় ডেঙ্গু ও চিকনগুনিয়া জ্বরে আক্রান্ত ২১ রোগী শনাক্তপ্রিয়ার বিরুদ্ধে খুলনা যশোরসহ ৪ জেলায় রাষ্ট্রদ্রোহ মামলার ছয়টি আবেদন খারিজযশোরসহ ৪ জেলার মাত্র একজন বিচারকের হাতে ১৭শ’ ৭০ মামলা : স্টাফ মাত্র দু’জনখুলনার বৃক্ষমেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে এ্যাডেনিয়াম ফুল গাছ‘আত্মপক্ষ সমর্থনের সুযোগের আগে আইনানুগ ব্যবস্থা না নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর’প্লাটিনাম জুট মিলের চারটি ভবন পরিত্যক্ত ঘোষণা জীবনের ঝুঁকিতে শ্রমিক পরিবারের সদস্যরারাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রীপ্রি-একনেকে অনুমোদনের পর কেটেছে ১০ মাস, একনেকে ওঠেনি শের-এ বাংলা রোড চার লেনে উন্নীতকরণ প্রকল্প

Shomoyer Khobor

দুই পবিত্র মসজিদসহ মক্কা-মদিনার বিভিন্ন ধর্মীয় স্থানে সেলফি তোলার নিষেধাজ্ঞা

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৯ নভেম্বর, ২০১৭ ০০:১০:০০

সৌদি আরবের মক্কা ও মদিনা নগরীতে অবস্থিত দুই পবিত্র মসজিদসহ বিভিন্ন ধর্মীয় স্থানে সেলফি তোলার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির সরকার। গত ১২ নভেম্বও এ নিষেধাজ্ঞা জারী করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর তুরস্কভিত্তিক সংবাদপত্র ডেইলি সাবাহ।
প্রার্থনাকারী ও তীর্থযাত্রীদের শান্তি নিশ্চিত করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানায় কর্তৃপক্ষ। তবে নির্ধারিত ধর্মীয় স্থানগুলো বাদে অন্য স্থানে সেলফি তোলায় কোনো বাধা থাকবে না বলেও জানানো হয়েছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, সাম্প্রতিক সময়ে হজ বা উমরাহ করতে গিয়ে অনেকেই কাবা শরিফ ও মসজিদের নববিতে সেলফি তুলে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে পোস্ট করছেন। তাঁরা হজ বা উমরাহ করতে এসে প্রার্থনার পরিবর্তে পর্যটকের মতো আচরণ করছেন, যা ধর্মীয় স্থানগুলোর শান্তি ও ভাবমর্যাদা নষ্ট করছে। কেউ এই নিষেধাজ্ঞা লঙ্ঘন করলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই ব্যক্তির সেলফি মুছে দেওয়া বা প্রয়োজনে ক্যামেরাও জব্দ করতে পারবেন বলে সতর্ক করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।
সৌদি আরবে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসে চিঠি পাঠিয়ে বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছে জাকার্তা পোস্ট।

 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ