খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

বিপ্লবী জসিম উদ্দিন মন্ডল আর নেই

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৩ অক্টোবর, ২০১৭ ০০:১০:০০

ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেতা, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য ও প্রবীণ রাজনীতিক কমরেড জসিম উদ্দিন মন্ডল (৯৫) আর নেই। রাজধানীর হেলথ এ্যান্ড হোপ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকাল ৬টায় তার মৃত্যু হয়।
এ বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে আসমা আলো।
তিনি বলেন, বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বাবা শয্যাশায়ী ছিলেন। হঠাৎ বেশি অসুস্থ হলে তাকে রাজধানীর হেলথ এ্যান্ড হোপ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকালে বাবার মৃত্যু হয়।
সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন জানান, তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন, পাশাপাশি ছিল নিউমোনিয়াও।
গত ২৮ সেপ্টেম্বর জসিম উদ্দিন মণ্ডলকে তার গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদী থেকে নিয়ে এসে হেলথ এ্যান্ড হোপ হাপাতালে ভর্তি করা হয়। এর আগে তিনি দীর্ঘ দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিয়েছেন। হেলথ এ্যান্ড হোপে ভর্তি করা হলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত রবিবার বিকেলে তাকে আইসিইউতে নেয়া হয়।
জসিম উদ্দিন মণ্ডল ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে পাকিস্তানের সামরিক স্বৈরশাসন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং একজন সংগঠকের ভূমিকা পালন করেন।

 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


সাংবাদিক সুবীর রায়ের পরলোকগমন

সাংবাদিক সুবীর রায়ের পরলোকগমন

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১












ব্রেকিং নিউজ