খুলনা | শুক্রবার | ২৮ ফেব্রুয়ারী ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

নিজ নিজ শহরেও ভালোবাসায়  বরণ চ্যাম্পিয়ন ক্রিকেটারদের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০২০ ০০:১২:০০

একদিন আগেই বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশের যুবা ক্রিকেটাররা। বিমান বন্দর থেকে মিরপুর শের-এ-বাংলা স্টেডিয়ামে পেয়েছেন বিশাল সংবর্ধনা। প্রায় দেড় মাসের টানা ক্রিকেট থেকে এবার খানিকটা বিরতি যুব ক্রিকেটারদের। ঢাকা থেকে গতকাল বৃহস্পতিবার ফিরেছেন নিজ নিজ শহর বা গ্রামের বাড়িতে। সেখানেও তাদের আলাদা ভাবে বরণ করে নেয়া হয়েছে। 
আকবর (রংপুর) : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ যুবাদের অধিনায়ক আকবর আলিকে গভীর ভালোবাসায় বরণ করে নিল রংপুরবাসী। গতকাল বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে আকবরকে বহন করা গাড়িবহর রংপুর পৌঁছানোর পর মেডিকেল মোড় দিয়ে মডার্ন-শাপলা ঘুরে টাউন হল চত্বরে প্রবেশ করে। সেখানে রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয় তাকে। 
সবার এমন আন্তরিক ভালোবাসায় সিক্ত হয়ে আবেগ আপ্লুত আকবর বলেন, সবার দোয়া ও ভালোবাসায় আজ এতদূর আসতে পেরেছি। আগামীতেও দেশের আরও বেশি সফলতা অর্জনে দৃঢ় প্রতিজ্ঞা নিয়েই মাঠে নামবো আমরা।  পরে আকবর তার নিজ বাড়ি পশ্চিম জুম্মাপাড়ায় যান। এ সময় নেচে গেয়ে এলাকাবাসী তাকে বরণ করে নেয়।
অভিষেক (নড়াইল) : অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দল বিজয়ী হওয়ার অন্যতম খেলোয়াড় নড়াইলের কৃতি সন্তান অভিষেক দাস অরণ্য নিজ জন্মভূমি পৌঁছেই প্রথমে ছুটে যান ক্রিকেট নায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজার বাড়িতে। তখন মাশরাফির মা হামিদা মর্তুজা বলাকা অভিষেককে দৌড়ে এসে বুকে জড়িয়ে নেন। পরে নিজ হাতে তাকে মিষ্টি খাইয়ে দেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোর বিমান বন্দরে পৌঁছান বিশ্বকাপ জয় করা ক্রিকেটর অভিষেক দাস অরণ্য। পরে সেখান থেকে নাগরিক সমাজের ব্যানারে মোটরসাইকেল, জিপ গাড়ি, প্রাইভেটকারের বহনে নড়াইলে আনা হয় তাকে।
মাশরাফির মা হামিদা মর্তুজা অভিষেককে বুকে জড়িয়ে নেন। পরে নিজ হাতে তাকে মিষ্টি খাইয়ে দেন।  নড়াইলে পৌঁছালে পাঁচশতাধিক মোটরসাইকেল ও ফুলদিয়ে সজ্জিত একটি খোলা জিপ শোভাযাত্রা সহকারে অভিষেককে নড়াইলবাসী বরণ করে নেন।  এ সময় বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে নড়াইলে নিজ বাড়িতে যান অভিষেক। 
মাহমুদুল হাসান জয় ও শামীম হোসোন (চাঁদপুর) : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের দুই সদস্য চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান শামীম হোসেন পাটওয়ারী ও মাহমুদুল হাসান জয়কে সংবর্ধনা দিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ১২টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে এই সংবর্ধনার আয়োজন করা হয়। দুই খেলোয়াড়কে ফুল দিয়ে বরণ করেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল-মাহমুদ জামান। এ ছাড়া চাঁদপুর ক্রিকেট উপ-কমিটি, চাঁদপুর জেলা আইনজীবী সমিতি, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম, চাঁদপুর ফটোজার্নালিস্ট এ্যাসোসিশেন দুই খেলোয়াড়কে ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে শামীম ও জয় ঢাকা থেকে লঞ্চযোগে চাঁদপুরে আসলে সর্বস্তরের জনগণ তাদেরকে লঞ্চঘাটে ফুল দিয়ে বরণ করেন। অপরদিকে দুপুরে তাদের নিজ উপজেলা ফরিদগঞ্জ উপজেলা পরিষদের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান ও উপজেলা ক্রীড়া সংস্থা।
তৌহিদ হৃদয় ও তানজিদ তামিম (বগুড়া) : চ্যাম্পিয়ন দলের দুই খেলোয়াড় তৌহিদ হৃদয় ও তানজিদ হাসান তামিমকে বগুড়ায় ফুলেল সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে সড়কপথে বগুড়া শহরের বনানীতে পৌঁছালে তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর সামনে জাতীয় পতাকা উড়িয়ে পুলিশী নিরাপত্তার মধ্যদিয়ে নেয়া হয় বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায়। সেখানে উপস্থিত ক্রিকেট ভক্তরা তাদের পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও ক্রিকেটভক্তরা তাদেরসহ উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করান।
তানজিদ বগুড়া জিলা স্কুলের সাবেক ছাত্র। তার গ্রামের বাড়ি বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের ফাজিলপুর গ্রামে। তার বাবা তোজাম্মেল হক একজন স্বাস্থ্য পরিদর্শক ও মা রেহেনা আক্তার ময়না গৃহিনী। অপর ক্রিকেটার হৃদয়ের গ্রামের বাড়ি গাবতী উপজেলার দক্ষিণপাড়া ইউনিয়নের নাংলু পশ্চিমপাড়া গ্রামে। তার বাবা এনামুল হক খাদ্য কর্মকর্তা এবং মা তহমিনা বেগম গৃহিনী। হৃদয় বগুড়া জিলা স্কুল ও পুলিশ লাইন্স স্কুলে পড়াশুনা করেছেন। দু’জনের পরিবারই বগুড়া শহরে বসবাস করেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



মেয়েদের গ্র“পের ফাইনালে উন্নীত খুলনা

মেয়েদের গ্র“পের ফাইনালে উন্নীত খুলনা

২৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০৫








ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬



ব্রেকিং নিউজ



মেয়েদের গ্র“পের ফাইনালে উন্নীত খুলনা

মেয়েদের গ্র“পের ফাইনালে উন্নীত খুলনা

২৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০৫