খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনায় দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ শুরু

উদ্বোধনী ম্যাচে বঙ্গবন্ধু স্মৃতি সংঘের জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০:০০

খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মাঠে গড়িয়েছে চলতি মৌসুমের দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ। গতকাল বৃহস্পতিবার খুলনা জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠিক উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে বঙ্গবন্ধু স্মৃতি সংঘ। ম্যাচে তারা ৯৫ রানের বড় ব্যবধানে ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশনকে পরাজিত করে। 
উদ্বোধনী ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বঙ্গবন্ধু স্মৃতি সংঘ। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৫ রান সংগ্রহ করে বঙ্গবন্ধু স্মৃতি সংঘ। যদিও মাত্র ২ রানে প্রথম উইকেট হারিয়ে শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। এরপর ৪৪ রানের মধ্যে তৃতীয় উইকেট পতনে তারা আরও বিপর্যয়ে পড়ে। যদিও একপ্রান্ত আগলে রাখেন উদ্বোধনী ব্যাটসম্যান মুনতাসির রহমান। মুলত বিপর্যয়ের পর মুনতাসির ই দলের হাল ধরেন। তাকে যোগ্য সঙ্গ দেন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা জায়েদুর রহমান। এই দুই ব্যাটসম্যানের দৃঢ়তায় সম্মানজন স্কোর পায় বঙ্গবন্ধু স্মৃতি সংঘ। মুনতাসির দলের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেন। ১২২ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। ৬৩ বলে ২টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে ৪৩ রান করেন জায়েদুর। এছাড়া সাফায়েত ২৫, তানভীর ২৩ রান করেন। ন্যাশনাল ওয়েলফেয়ারের হয়ে সৈকত ৩টি ও আরিয়ান ইসলাম ২টি উইকেট নেন। 
জবাবে ব্যাট করতে নেমে ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশন ৪২.৩ ওভারে মাত্র ১৩০ রান তুলতেই গুটিয়ে যায়। দলের হয়ে রোহান ২৮, কামরুজ্জামান ২২, সুমন ১৮ রান করেন। বিজয়ী দলের হয়ে নাজমুল, সাজ্জাদ ও জায়েদুর প্রত্যেকে ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন শরীফুল, শাফায়েত ও হাসিবুল একটি করে উইকেট নেন। 
এর আগে সকালে হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান,  খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন আরশাদ কবীর, (এল), এনডিসি, পিএসসি, বিএন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ পরিচালক মিসেস নিভা রানী পাঠক। খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ২য় বিভাগ লীগ কমিটির চেয়ারম্যান এড. মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, অতিরিক্ত সাধারণ সম্পাদক হাজ্বী মোঃ মোতালেব মিয়া, যুগ্ম-সম্পাদক জি এম রেজাউল ইসলাম, কোষাধ্যক্ষ হাসান জহীর মুকুল, কার্যনির্বাহী পরিষদ সদস্য ও লীগ কমিটির সম্পাদক মোঃ মোমতাজ আহম্মেদ (তুহিন), সংস্থার সদস্য ফরহাদ নেওয়াজ শিমু, মোঃ মর্তুজা শেখ সভাপতি জেলা ক্রিকেট আম্পায়ার এন্ড স্কোরার এসোসিয়েশন, মোঃ মোস্তাকুজ্জামান সদস্য, জেলা ফুটবল এসোসিয়েশন সহ বিভিন্ন ক্লাব কর্মকর্তা, প্রশিক্ষক ও খেলোয়াড়বৃন্দ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬



র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুশফিক-মুমিনুল

র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুশফিক-মুমিনুল

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০৩

অশোভন আচরণে আল  আমিনের শাস্তি

অশোভন আচরণে আল  আমিনের শাস্তি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০২



দ্বিতীয় জয় পেলো ইস্ট রূপসা একাডেমী

দ্বিতীয় জয় পেলো ইস্ট রূপসা একাডেমী

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০

বড় জয়ে স্বস্তি টাইগার শিবিরে

বড় জয়ে স্বস্তি টাইগার শিবিরে

২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০০:১৮


ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬