খুলনা | মঙ্গলবার | ১৮ ফেব্রুয়ারী ২০২০ | ৫ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

তারকা আর তারুণ্যের মিশেলে আশাবাদী  ওয়ালটন সেন্ট্রাল জোন

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২৮ জানুয়ারী, ২০২০ ০০:০০:০০

তারকা আর তারুণ্যের মিশেলে আশাবাদী  ওয়ালটন সেন্ট্রাল জোন

হঠাৎ করেই আয়োজন ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট আসর বাংলাদেশ ক্রিকেট লীগ বিসিএলের। গতকাল সোমবার হয়ে গেলো এই প্রতিযোগিতার প্লেয়ার ড্রাফটও। ড্রাফট শেষে হাসি ওয়ালটন সেন্ট্রাল জোনের কর্মকর্তাদের মুখে। দলে আছেন জাতীয় দলের তারকা পেসার মুস্তাফিজ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও মোঃ মিথুনের মতো তারকা। য্বুা টাইগারদের পেসার শরীফুল ইসলাম ও বিপিএলে আলো ছড়ানো মুকিদুল ইসলাম মুগ্ধর মতো ক্রিকেটাররা। গত বারের রিটেনের ৬ ক্রিকেটারের মধ্যে আছেন নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, সাইফ হাসান। সব মিলিয়ে ব্যালান্সড দল নিয়ে দারুণ আশাবাদী টিম ওয়ালটন। আগামী ৩১ জানুয়ারি শুরু হবে বিসিএল। আজ কালের মধ্যেই ক্যাম্প শুরু করবে তারা।  
অন্যবার ডাবল লীগে বিসিএল হলেও এবার হবে সিঙ্গেল লীগ পদ্ধতিতে। তবে লীগের আকর্ষন বাড়াবেন জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম ও তৃতীয় রাউন্ডে দেখা যাবে জাতীয় দলের সব ক্রিকেটারকে। 
নিয়ম অনুযায়ী ৬ জন খেলোয়াড়কে আগের আসর থেকে রিটেইন করে দলগুলো। ওয়ালটন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, শুভাগত হোম, তাইবুর রহমান, আরাফাত সানী ও শহিদুল ইসলামকে আগেই দলে নেয়।  ড্রাফটে টুর্নামেন্টের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন শুরু থেকেই তারকা ক্রিকেটারদের দিকে তাকিয়ে ছিল। তাইতো সৌম্য, মুস্তাফিজ, মিথুন ও মিরাজকে দলে নেওয়ার সুযোগটি হাতছাড়া করেনি তারা।
জাতীয় দলের তারকা ক্রিকেটারদের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমারদের দলে ভেড়ায় ওয়ালটন। রকিবুল হাসান, জাকের আলী অনিক, নাজমুল হোসেন অপু, আব্দুল মজিদ ও সোহরাওয়ার্দী শুভকে ড্রাফট থেকে নেয় ওয়ালটন।
অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলীকে দলে নিয়ে শক্তি বাড়িয়েছে ওয়ালটন। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপ খেলছেন। সেখান থেকে দেশে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া যুব দলের পেসার শরিফুল ইসলাম ও বিপিএলে মুগ্ধতা ছড়ানো মুকিদুল ইসলাম মুগ্ধকেও দলে নিয়েছে ওয়ালটন।
ওয়ালটন সেন্ট্রাল জোনের ম্যানেজার মিল্টন আহমেদ বলেন, ‘‘ড্রাফটের আগে আমরা যেমন দল প্রত্যাশা করেছিলাম তা পুরো হয়েছে। আমরা দল নিয়ে আশাবাদি। দলটা সব মিলিয়ে ব্যালান্সড হয়েছে। রিটেনে আমরা যাদের ধরে রেখেছিলাম তাদের নিয়ে আগে থেকেই সন্তুষ্টি ছিলো। পরে ড্রাফটে আমরা যে দল পেয়েছি তাতে সন্তুষ্ট। 
দলে তারকা খেলোয়াড়ের পাশাপাশি মকিদুল ইসলাম মুগ্ধ বা শরীফুল ইসলামের মতো তরুণ ক্রিকেটারও আছে। এদের কাছে আরও বেশী প্রত্যাশা টিম ম্যানেজারের। তিনি বলেন, তরুণ ক্রিকেটাররা আরও বেশী নিজেদের উজার করে খেলে। সাম্প্রতিক সময়ে এই ক্রিকেটাররা ভালো করার ইঙ্গিত দিয়েছেন। আমরা তাদের উপর ভরসা রাখছি। পাশাপাশি পরের বছরের জন্যও এরা ইফেক্টিভ হতে পারে সেই চিন্তাও আছে। সব মিলিয়ে এই দল নিয়ে আমরা আশবাদি আমরা প্রত্যাশিত সাফল্য পাবো। 
ওয়ালটন সেন্ট্রাল জোন দল: সাইফ হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, রকিবুল হাসান, তাইবুর রহমান, শুভাগত হোম, মুকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম, আরাফাত সানী, মুস্তাফিজুর রহমান, জাকের আলী অনিক, নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, ইফরান হোসেন, আব্দুল মজিদ, সোহরাওয়ার্দী শুভ, শরিফুল ইসলাম, আকবর আলী ও মেহেদী হাসান মিরাজ।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

যুবাদের বিশ্বজয়ই সালমাদের অনুপ্রেরণা

যুবাদের বিশ্বজয়ই সালমাদের অনুপ্রেরণা

১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৫১










সরকারি মডেল ও লায়ন্স স্কুলের সহজ জয়

সরকারি মডেল ও লায়ন্স স্কুলের সহজ জয়

১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০



ব্রেকিং নিউজ










প্রাণের মেলামঞ্চে বইয়ের  মোড়ক উন্মোচন

প্রাণের মেলামঞ্চে বইয়ের  মোড়ক উন্মোচন

১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৫৯


ভাষা আন্দোলনের দিনগুলি

ভাষা আন্দোলনের দিনগুলি

১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৫৮