খুলনা | মঙ্গলবার | ১৮ ফেব্রুয়ারী ২০২০ | ৫ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনা কোয়ালিফাইং ক্রিকেট

বিজয় একাত্তর, ব্লু বার্ডস, ফরমায়েশ ও ক্রিকেট জার্নির জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২৮ জানুয়ারী, ২০২০ ০০:০০:০০

বিজয় একাত্তর, ব্লু বার্ডস, ফরমায়েশ ও ক্রিকেট জার্নির জয়

খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে কোয়ালিফাইং ক্রিকেটের প্রথম পর্ব সম্পন্ন হলো। গতকাল সোমবার খালিশপুর প্রভাতি স্কুল মাঠ ও রূপসার বাদামতলা যুগিহাটি মাঠে মোট ৪টি ম্যাচের মধ্যে দিয়ে প্রথম পর্বের খেলা সম্পন্ন হলো। এসব খেলায় জয় পেয়েছে বিজয় একাত্তর, ব্লু বার্ডস স্পোর্টিং ক্লাব, ফরমায়েশ থানা যুব সংঘ ও ক্রিকেট জার্নি একাদশ। 
প্রভাতি স্কুল মাঠে দিনের প্রথম ম্যাচে বিজয় একাত্তর ক্রীড়া চক্র ৯ উইকেটে ব্ল্যাক ফাইটার ক্রিকেট একাডেমীকে পরাজিত করে। আগে ব্যাট করে ব্লাক ফাইটার ক্রিকেট একাডেমী নির্ধারিত ২৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে। দলের হয়ে রমজান, রোহান ও আদর ১৪ রান করে করেন। সর্বোচ্চ ২৯ রান পায় তারা অতিরিক্ত থেকে। বিজয় একাত্তরের হয়ে মোদাসসের নেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে বিজয় একাত্তর ১৭.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। দলের আল আমিন ৫৩ বলে ৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৪৭ রান করে অপরাজিত থাকেন। ৩৩ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন আকাশ। 
একই মাঠে দিনের দ্বিতীয় ম্যাচে ফরমায়েস খানা যুব সংঘ ৭ উইকেটে ব্রেভ ইয়ং স্টারকে পরাজিত করে। এই ম্যাচে আগে ব্যাট করে ২৩.৩ ওভারে ১২৯ রানে অল আউট হয়। দলের বেল্লাল ৬৫ বলে সর্বোচ্চ ৫৩ রান করেন। ফরমায়েস খানার হয়ে ইয়াসিন ও তারেক ৪টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ২১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায়। দলের জাভেদ ৫৩ বলে ৩৭, ইয়াসিন ২৬ বলে ২৯ রান করেন। 
এদিকে যুগিহাটি বাদামতলা মাঠে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ব্লূ বার্ডস স্পোর্টিং ক্লাব ৪৬ রানে পপুলার প্লাস একাডেমীকে পরাজিত করে। আগে ব্যাট করে ব্লু বার্ডস স্পোর্টিং ক্লাব ২৪ ওভারে ১৪৭ রানে অল আউট হয়। দলের হয়ে সাব্বির সর্বোচ্চ ৪৪ রান করেন। এছাড়া ফাতিন ২০, গালিব ১৬ রান করেন। প্রতিপক্ষের রিয়াসাদ, রাসেল ও বাদশা ২টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে পপুলার প্লাস একাডেমী ২৪.১ ওভারে ১০১ রান করে অল আউট হয়ে যায়। দলের রাজিব ১৯ ও আশিকুর ১৭ রান করেন। 
এই মাঠে দ্বিতীয় ম্যাচে ক্রিকেট জার্নি ৩১ রানে সাউথ বাংলা ক্রিকেট একাডেমীকে পরাজিত করে। এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে ক্রিকেট জার্নি নির্ধারিত ২৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩১ রানের বড় সংগ্রহ দাড় করায়। দলের হয়ে মাত্র ৫৩ বলে ৮টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৬৪ রান করেন নাজিস। আর ৪৯ বলে ৯টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে ৬২ রান করেন লাবিব। প্রতিপক্ষের আল হাসিব ও সাকিব একটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২০০ রান করতে সমর্থ হয় সাউথ বাংলা ক্রিকেট একাডেমী। দলের গোপাল মাত্র ২৩ বলে সর্বোচ্চ ৪৬ রান করেন। ২১ বলে ৪২ রান করেন রহিম। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

যুবাদের বিশ্বজয়ই সালমাদের অনুপ্রেরণা

যুবাদের বিশ্বজয়ই সালমাদের অনুপ্রেরণা

১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৫১










সরকারি মডেল ও লায়ন্স স্কুলের সহজ জয়

সরকারি মডেল ও লায়ন্স স্কুলের সহজ জয়

১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০



ব্রেকিং নিউজ










প্রাণের মেলামঞ্চে বইয়ের  মোড়ক উন্মোচন

প্রাণের মেলামঞ্চে বইয়ের  মোড়ক উন্মোচন

১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৫৯


ভাষা আন্দোলনের দিনগুলি

ভাষা আন্দোলনের দিনগুলি

১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৫৮