খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

লাহোরে এবার হোয়াইট ওয়াশ  এড়ানোর লক্ষ্য বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২৭ জানুয়ারী, ২০২০ ০০:৪০:০০

বহুল আলোচিত পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশের মুখে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে পাকিস্তানের বিপক্ষে যথাক্রমে ৫ এবং ৯ উইকেটের বড় ব্যবধানের হারে সিরিজ আগেই হাতছাড়া করেছে টিম টাইগার। তাই  আজ সোমবার সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি টাইগারদের জন্য হোয়াইট ওয়াশের লজ্জা এড়ানোর সুযোগ। এদিন বাংলাদেশ সময় বিকেল তিনটায় শুরু হবে ম্যাচটি।
শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে পাকিস্তানের সামনে ১৪২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। এর জবাবে ৩ বল এবং ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তান। প্রতিশ্র“তি ছিল দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর। তবে টাইগার অধিনায়কের কথা আর মাঠের পারফরম্যান্স ছিল একে অন্যের বিপরীতে। সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ব্যাটিং চিত্র আরো ভয়াবহ। একদিনের ব্যবধানে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমে টাইগার ব্যাটসম্যানদের ব্যাটিংয়ের ধরণ ছিল ওয়ানডে ম্যাচের মত। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান তোলে বাংলাদেশ। এর বিপরীতে টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর দল খেললো টি-টোয়েন্টি মেজাজেই। ইনিংসের ১৫তম ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় তারা। আর তাতেই এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত বাবর আজমের দলের।
অথচ বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে টানা ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ হেরেছিল পাকিস্তান। আর এই সিরিজের আগের সর্বশেষ ১০টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ৮টিই হেরেছিল পাকিস্তান। তবে বাংলাদেশকে পেয়েই যেন পরাজয়ের সেই ধারাবাহিকতায় ছেদ পড়লো। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে খেলে দু’টিতেই জয় পেয়েছে দলটি। তাতে সিরিজ জয়ও নিশ্চিত হলো।
সিরিজ হেরে হতাশা প্রকাশ করেছেন টাইগার অধিনায়ক মাহমুদুল্ল¬াহ রিয়াদ। তিনি বলেন, ‘পরাজয়ে আমি অনেক হতাশ, ব্যাটিংয়ে তামিম ছাড়া আমাদের কেউই ভালো করতে পারেনি। ১৫০-১৬০ রান করা উচিৎ ছিল আমাদের। আমরা চেষ্টা করেছি, তবে সেই সঙ্গে পাকিস্তানের বোলারদের যথাযথ সম্মানও দিতে হবে। তারা অনেক ভালো বল করেছে।’
কেবল সিরিজের হার নিয়ে হতাশা প্রকাশ করেই দায় শেষ করেননি টাইগার অধিনায়ক। সেই সঙ্গে শেষ ম্যাচ জিতে ক্ষতে কিছুটা প্রলেপ লাগাতে চান বলেও প্রত্যয় ব্যক্ত করেছেন। সিরিজের শেষ ম্যাচ নিয়ে রিয়াদ বলেন, ‘আমরা এখনো নিশ্চিত নই কীভাবে শেষ ম্যাচটিতে যাব। তবে সম্ভবত রিজার্ভের কয়েকজনকে খেলানোর চেষ্টা করব। আমরা জানি, জয় পেতে হলে আমাদের ভালো খেলতে হবে।'
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬



র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুশফিক-মুমিনুল

র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুশফিক-মুমিনুল

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০৩

অশোভন আচরণে আল  আমিনের শাস্তি

অশোভন আচরণে আল  আমিনের শাস্তি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০২



দ্বিতীয় জয় পেলো ইস্ট রূপসা একাডেমী

দ্বিতীয় জয় পেলো ইস্ট রূপসা একাডেমী

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০

বড় জয়ে স্বস্তি টাইগার শিবিরে

বড় জয়ে স্বস্তি টাইগার শিবিরে

২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০০:১৮


ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬