খুলনা | রবিবার | ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১০ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

জিম্বাবুয়ের বাংলাদেশ সিরিজের সূচি চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২৭ জানুয়ারী, ২০২০ ০০:০০:০০

জিম্বাবুয়ের বাংলাদেশ সিরিজের সূচি চূড়ান্ত

আইসিসির ভবিষ্যৎ সফর সূচিতে ছিল ১ টেস্ট ও ৫ টি-টোয়েন্টি। তবে কিছুদিন ধরেই গুঞ্জন ছিল, টি-টোয়েন্টি কমিয়ে যোগ করা হতে পারে ওয়ানডে। আনুষ্ঠানিক সূচিতে সেটিই সত্যি হলো। জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে তিনটি টি-টোয়েন্টি কমে যোগ হয়েছে ৩টি ওয়ানডে। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। 
বর্তমানে বাংলাদেশ দল পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজের সফরে রয়েছে, ২৭ জানুয়ারিতে এই সফরের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। আর ১৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে। প্রায় এক মাসের জন্য বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। ১৫ ফেব্র“য়ারি ঢাকায় পা রাখবে দলটি। এরপর ১৮ ফেব্র“য়ারি থেকে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। ২২ ফেব্র“য়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে মূল সিরিজ।
একমাত্র টেস্ট খেলে চট্টগ্রামে যাবে দুই দল। তিন ওয়ানডের সবগুলোই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ। এরপর আবার ঢাকায় ফিরবে দুই দল। জিম্বাবুয়ের সফর শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। মিরপুরে দুটি টি-টোয়েন্টি হবে ৯ ও ১১ মার্চ। ১২ মার্চ ঢাকা ছাড়বে জিম্বাবুয়ে দল।
এফটিপি অনুযায়ী জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে আসার কথা ছিল অবশ্য মার্চে। কিন্তু পাকিস্তানে তিন দফা সফরসূচির জটিলতা থাকায় জিম্বাবুয়ে সিরিজ এগিয়ে আনার কথা আগেই জানিয়েছিল বিসিবি। এছাড়া বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে মার্চের ১৮ থেকে ২২ তারিখের মধ্যে ঢাকায় আয়োজিত হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। জিম্বাবুয়ে সিরিজ কিছুটা এগিয়ে আনার পিছনে এই সূচির কারণও রয়েছে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




বড় জয়ে শুরু মুসিলম একাদশের

বড় জয়ে শুরু মুসিলম একাদশের

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০










ব্রেকিং নিউজ




খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৯




দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৭



মাতৃভাষা আন্দোলনে বঙ্গবন্ধু 

মাতৃভাষা আন্দোলনে বঙ্গবন্ধু 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৪

ভাষা আন্দোলনের দাবি আজও পূরণ হয়নি

ভাষা আন্দোলনের দাবি আজও পূরণ হয়নি

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৩৯