খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ে মা দিবস 

মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা 

নিজস্ব প্রতিবেদক   | প্রকাশিত ২৬ জানুয়ারী, ২০২০ ০০:৫৫:০০

মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা 

খুলনায় শ্রদ্ধা, সম্মান ও ভক্তির বহিঃপ্রকাশ স্বরূপ মায়ের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা। এ সময় মায়েরা তাদের সন্তানদের মাথায় হাত বুলিয়ে ও তাদের জন্য দু’হাত তুলে দোয়া করেন। গতকাল শনিবার দুপুরে খালিশপুর বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মা দিবস উপলক্ষে প্রতিষ্ঠানটির মাঠে ব্যতিক্রমী এ কর্মসূচির আয়োজন করা হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার খোঃ রুহুল আমিন, খানজাহান আলী থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল মমিন। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মৃধা শরিফুজ্জামান জামালের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মোঃ শহিদুল ইসলাম ও বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ লুৎফর কবীর তিতু। 
বিদ্যালয়ের মাঠে ৬৯ মাকে চেয়ারে সারিবদ্ধভাবে বসিয়ে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ মাকে পা ধুয়ে তা আবার মুছে দিয়ে সম্মান জানায়। এছাড়া জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন শিক্ষার্থীদের মায়েদের উত্তরীয় পরিয়ে সম্মানিত করেন। একই সাথে ফুল দিয়ে শুভেচ্ছাও জানানো হয়। এতে ৬৯ জন শিক্ষার্থীর মা, শিক্ষক, শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে এসএসসি পরীক্ষার্থী-২০২০ শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।  
বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন বলেন, ‘মা দিবস উপলক্ষে শিক্ষার্থীরা নিজ হাতে গর্ভধারিনী মায়ের পা ধুয়ে শ্রদ্ধা নিবেদনের সময় মায়ের অশ্র“সজল মুখ উপস্থিত সকলকে কাঁদিয়েছে। এই অশ্র“শিক্ত ভালোবাসা কিশোরদের আগামীতে মায়ের প্রতি শ্রদ্ধা-ভক্তি বৃদ্ধির পাশাপাশি দেশমাতৃকাকে ভালোবেসে সৎ, যোগ্য এবং আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে বলে আমি মনে প্রাণে বিশ্বাস করি’।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬