খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

সাতক্ষীরায় কলেজ ছাত্র জিম হত্যাকান্ড 

গ্রেফতার জাহিদ হাসানের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি  

সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশিত ২৬ জানুয়ারী, ২০২০ ০০:৫৪:০০

গ্রেফতার জাহিদ হাসানের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি  

সাতক্ষীরা সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র রাসুল আহম্মেদ ওরফে জিম অপহরণ ও হত্যার দ্বায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে গ্রেফতার জাহিদ হাসান। গত শুক্রবার বিকেলে সাতক্ষীরার বিচারিক হাকিম মেহেদী হাসান মোবারক মুনিমের খাস কামরায় সে ১৬৪ ধারায় এ জবানবন্দি দেয়। 
শহরের মুনজিতপুর এলাকার আব্দুর রউফ হাসানের ছেলে জাহিদ হাসান চালতেতলা বাগানবাড়ি এলাকায় একটি ভাড়া বাড়িতে বসবাস করতো। জাহিদ হাসান তার জবানবন্দিতে বলেছেন, জরুরি টাকার প্রয়োজন হওয়ায় পূর্ব পরিচিত রাসুল আহম্মেদ ওরফে জিমকে গত মঙ্গলবার সকাল ১০টার দিকে মোবাইল ফোনে চালতেতলা গফুর সাহেবের বাগান বাড়ির (বড় বাজারের হলুদের ব্যবসায়ি) লিটনের মালিকানাধীন ভাড়া বাসায় ডেকে নেয় সে। জিম আসার পরপরই তার কাছে দু’লাখ টাকা দাবি করে জাহিদ। অপহৃত জিমকে জিম্মি করে টাকা নেওয়ার জন্য তার আঙুলের ছাপ নিয়ে মোবাইল ফোন খোলার চেষ্টা করে সে। মোবাইল ফোন খুলতে পারলে জিম এর বাবা অথবা বাড়ির কোন সদস্যের মোবাইল ফোন নম্বর পেলে সে দু’লাখ টাকা দাবি করবে বলে সিদ্ধান্ত নেয়। কিন্তু জিম মোবাইল ফোন খোলার জন্য আঙুলের ছাপ দিতে রাজী হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে জাহিদ লাঠি দিয়ে জিমের মাথায় আঘাত করলে সে মাটিতে পড়ে যায়। পরে আবারো আঘাত করলে মারা যায় সে। এরপর সে বিষয়টি তার স্ত্রী শাম্মীকে জানায়। শাম্মী ঘটনা শুনে ও মৃতদেহ দেখে অচেতন হয়ে পড়ে। তার মাথায় পানি দেয়ার পর জ্ঞান ফিরলে সাইকেলে বসিয়ে ইটাগাছায় শ্বশুর বাড়ি নিয়ে যায় জাহিদ। সেখান থেকে দুপুর সাড়ে ১২টার দিকে তারা দু’জন আবারো বাসায় ফিরে আসে। জাহিদের কথা মতো শাম্মী পাশের বাড়ি থেকে একটি কোদাল নিয়ে আসে। এরপর সে মৃত জিমের আঙুলের ছাপ নিয়ে মোবাইল ফোন খোলার ইচ্ছা প্রকাশ করে। সাহসে না কুলানোয় ভাড়া বাসার উঠানে কোদাল দিয়ে মাটি খুঁড়ে সে একাকি জিমের লাশ মাটি চাপা দেয়। এরপর জিমের ব্যবহৃত মোবাইল ফোনটি গৃহকর্তার স্ত্রীর কাছে দিয়ে দেয়। তিনি সেটি না রেখে জাহিদের মা মাহফুজার কাছে দিয়ে দেন। পরে পুলিশ মাহফুজার কাছ থেকে জিম এর মোবাইল উদ্ধার করে। জাহিদ হাসানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার কথা নিশ্চিত করেছেন পুরাতন সাতক্ষীরা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক হেমায়েত হোসেন।
প্রসঙ্গতঃ গত ২১ জানুয়ারি কলেজ ছাত্র রাসুল আহম্মেদ জিমকে অপহরণ করা হয়। এ ঘটনায় রাসুল আহম্মেদ জিম এর বাবা খুলনার ফুলবাড়ীগেট এলাকার শেখ হেমায়েত হোসেন হিমু বাদী হয়ে সদর থানায় ফৌজদারি দণ্ডবিধির ৩৬৪/৪২০/৩৪ ধারায় একটি মামলা (৫১ নং) করেন। এ ঘটনায় পুলিশ স্থানীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী ও ঋ’শিল্পীর কর্মী চায়নাসহ কয়েকজনের সহায়তায় ২৩ জানুয়ারি দুপুরে গফুর সাহেবের বাগানবাড়ি এলাকার লিটন হোসেনের মালিকানাধীন একটি বাড়ির উঠান থেকে মাটি চাপা দেওয়া জিম এর লাশ উদ্ধার করে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ গৃহকর্তা লিটন, তার স্ত্রী ও শ্যালক আসমত, জাহিদের মা মাফুজাকে আটক করে। পরে জাহিদকে গ্রেফতার দেখিয়ে তিনজনকে ছেড়ে দেওয়া হয়। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬