খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হার

ব্যাটে বলে ফের ব্যর্থতায় পাকিস্তানে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২৬ জানুয়ারী, ২০২০ ০০:৪৩:০০

প্রথম ম্যাচে অন্তত সামান্য হলেও লড়াই দেখিয়েছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে ব্যাটিং-বোলিংয়ে তার ছিঁটেফোঁটাও দেখাতে পারেনি টাইগাররা। ১২ বছর পর পাকিস্তান সফরে গিয়ে এক ম্যাচ বাকি থাকতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিরিজ উপহার দিয়েছে বাংলাদেশ। পাকিস্তান সফরে গিয়ে যেন ব্যর্থতার পাল্লায় নেমেছে বাংলাদেশের ক্রিকেটাররা। সিরিজের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ব্যাট-বলে ব্যার্থ বাংলাদেশের ক্রিকেটাররা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে লড়াইটাও করতে পারলো বাংলাদেশ। ফলে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ আগেই হাতছাড়া হলো মাহমুদুল্লাহ দলের। গতকাল শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ৯ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে স্বাগতিকরা। ফলে তিন ম্যাট টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ আগেই হাতছাড়া করলো বাংলাদেশ। এ ম্যাচে জয়ের ফলে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিকরা। হোয়াইট ওয়াশ এড়ানোর ম্যাচে আগামীকাল সোমবার একই ভেন্যুতে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগারররা। এদিন আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় পাকিস্তান। 
যদিও মাঝারি লক্ষে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। তারা দলীয় ৬ রানেই হারায় ওপেনার আহসান আলীর উইকেট। নিজের প্রথম ওভারের চতুর্থ বলে রানের খাতা খোলার আগেই পাকিস্তানি এই ওপেনারকে মাহমুদউল্লার ক্যাচ বানিয়ে আউট করেন শফিউল ইসলাম। এরপর দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়েন বাবর আজম এবং মোহাম্মদ হাফিজ। বাবরকে সঙ্গে নিয়ে ৩৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন হাফিজ। বাবর হাফ সেঞ্চুরি পেয়েছেন ৩৫ বলে। এই দুজন ১৩১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাবর (৬৬*)-হাফিজ (৬৭*)।
এর আগে, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ইনিংসের সূচনা ভালো করেনি বাংলাদেশ। দ্বিতীয় ওভারে বিদায় নেন তরুণ ওপেনার নাঈম শেখ। শাহিন আফ্রিদির বলে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে শূন্য রানে ফিরে যান তিনি।  তিনে নেমে ব্যর্থ হন মেহেদী হাসান। বিপিএলে চমক জাগানো এই অলরাউন্ডার ১২ বলে নয় রান করে মোহাম্মদ হাসনাইনের বলে বিদায় নেন। ব্যর্থতার মিছিলে যোগ দেন লিটন দাসও। ১৪ বলে আট রান করে শাদাব খানের বলে লেগ বিফর উইকেট হয়ে ফিরে যান তিনি। এরপর ২০ বলে ২১ রান করে ফিরেছেন আফিফ হোসেন। হাসনাইনের বলে হারিস রউফকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।
ইনিংসের ১৬ ওভারে হাফ সেঞ্চুরির দেখা পান মন্থর গতিতে খেলা তামিম। শেষ পর্যন্ত তিনি ফিরে যান ৫৩ বলে ৬৫ রান করে। ইনিংসে ছিল সাতটি চার ও একটি ছয়ের মার। শেষদিকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১২ বলে ১২, সৌম্য সরকার ৫ বলে ৫* ও আমিনুল ইসলাম ৪ বলে ৮* রান করেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬



র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুশফিক-মুমিনুল

র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুশফিক-মুমিনুল

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০৩

অশোভন আচরণে আল  আমিনের শাস্তি

অশোভন আচরণে আল  আমিনের শাস্তি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০২



দ্বিতীয় জয় পেলো ইস্ট রূপসা একাডেমী

দ্বিতীয় জয় পেলো ইস্ট রূপসা একাডেমী

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:০০

বড় জয়ে স্বস্তি টাইগার শিবিরে

বড় জয়ে স্বস্তি টাইগার শিবিরে

২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০০:১৮


ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬