খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

ইরানে সোলেমানি ঘনিষ্ঠ  আরেক কমান্ডার নিহত

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৪ জানুয়ারী, ২০২০ ০০:৩৪:০০

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় শীর্ষ কমান্ডার সোলেমানি হত্যার ঘটনার রেশ না কাটতেই এবার ইরানে বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন কট্টরপন্থি বাজিস মিলিশিয়ার কমান্ডার আবদুল হোসেইন মোজাদ্দামি।
বাজিস মিলিশিয়া ইরানের প্রভাবশালী রেভল্যুশনারি গার্ডেরই অধীন একটি আধা-সামরিক শাখা এবং বাজিস কমান্ডার মোজাদ্দামি ছিলেন কাসেম সোলেমানির মিত্র ও ঘনিষ্ঠ সহযোগী।
বুধবার ইরানের বার্তা সংস্থা ইরনা জানায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খুজেস্তান প্রদেশের দারখোভিন শহরে গত মঙ্গলবার নিজ বাড়ির সামনে মাথায় গুলি করে মোজাদ্দামিকে হত্যা করে মটরসাইকেলে করে আসা দুই বন্দুকধারী। তারা মুখোশ পরা ছিল। তবে হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি। হামলার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। হত্যার উদ্দেশ্য কি তাও এখনো পরিষ্কার জানা যায়নি। তবে গতবছর নভেম্বরে ইরানে সরকারবিরোধী বিক্ষোভ চলাকালে যে জায়গায় সংঘর্ষে অনেক বিক্ষোভকারী হতাহত হয়েছিল সেখানে নিয়োজিত ছিল বাজিস ইউনিট।
গত নভেম্বরে ইরানে সরকার বিরোধী বিক্ষোভকারী নিহতের জেরে ওয়াশিংটন গত শনিবার খুজেস্তানে রেভল্যুশনারি গার্ডের এক জেনারেলের ওপর নিষেধাজ্ঞাও আরোপের ঘোষণা দিয়েছে।
ইরানের রেভল্যুশনারি গার্ডস বাহিনীর কুদস ফোর্স কমান্ডার কাসেম সোলেমানি মার্কিন হামলায় নিহত হওয়ার পর এবার তার মিত্র মোজাদ্দামি হত্যা রেভল্যুশনারি গার্ডের জন্য আরেকটি বড় ধাক্কা হিসাবেই দেখা হচ্ছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬