খুলনা | রবিবার | ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১০ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনায় প্রধানমন্ত্রীর নামে মেডিকেল বিশ্ববিদ্যালয় ও ডেন্টাল কলেজ স্থাপন করা হবে : জনপ্রশাসন সচিব

পাইকগাছা প্রতিনিধি | প্রকাশিত ২৪ জানুয়ারী, ২০২০ ০০:৩৩:০০

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেছেন, সুশাসন প্রতিষ্ঠা ছাড়া সুখী সমৃদ্ধিশালী সোনার বাংলা গড়া সম্ভব নয়। সুশাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকার বদ্ধ পরিকর। তিনি বলেন, সমাজে সুশাসন প্রতিষ্ঠায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার কোন বিকল্প নাই। এজন্য তিনি প্রশাসনের সকল কর্মকর্তাদের সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান। একই সাথে তিনি সুশীল সমাজকেও এগিয়ে আসার আহ্বান জানান। 
গতকাল বৃহস্পতিবার সকালে পাইকগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে সুশাসন প্রতিষ্ঠার লক্ষে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জনপ্রশাসন সচিব আরো বলেন, প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে খুলনাঞ্চল পিছিয়ে থাকলেও বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত এ অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। খুলনায় কোন ডেন্টাল কলেজ নাই, এখানে প্রধানমন্ত্রীর নামে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় ও একটি ডেন্টাল কলেজ স্থাপন করা হবে। তিনি প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের উদ্দেশ্যে বলেন অসৎ নীতি নিয়ে জীবনে কখনো চাকুরি করি নাই, অসৎ মানষিকতা থাকলে আজ সচিব হতে পারতাম না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শায়িত স্থানে জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে পেরেছি এজন্য আমি গর্বিত। জীবনের বাকি সময়টাও দেশ ও মানুষের কল্যানে কাজ করে যেতে চাই। তিনি ৬৪ জেলার মধ্যে খুলনা বেস্ট অব ওয়ান উল্লেখ করে জেলা প্রশাসকের ভূয়সী প্রশংসা করেন। 
উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম ও ওসি মোঃ এমদাদুল হক শেখ। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরণ মন্ডল, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু, কওছার আলী জোয়াদ্দার, রিপন কুমার মন্ডল, এস এম এনামুল হক, কে এম আরিফুজ্জামান তুহিন, গাজী জুনায়েদুর রহমান, আব্দুল মজিদ গোলদার, প্যানেল চেয়ারম্যান আহসান উল্লাহ, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, যুবলীগ নেতা এম এম আজিজুল হাকিম। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
এর আগে সচিব শেখ ইউসুফ হারুন কপিলমুনি হাসপাতাল পরিদর্শন করে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু, স্বাধীনতা ও একুশে মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এছাড়া তিনি এইচএসবিসি’র অর্থায়নে ওয়াটার এইড ও নবলোকের সহযোগিতায় ইসিআর ওয়াশ প্রকল্পের আওতায় পাইকগাছা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে উপজেলা প্রশাসন কর্তৃক নবনির্মিত সেলুব্রিয়াস সেন্টার এন্ড অটিজম রিফ্রেশমেন্ট কর্নার এর শুভ উদ্ভোধন করেন। এরপর প্রস্তাবিত পৃথিবীর সর্বোচ্চ বঙ্গবন্ধু মসজিদের জন্য বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান, উপজেলা পরিষদের নব-নির্মিত শিশু পার্ক, শৈশবের স্মৃতি বিজড়িত সরকারি উচ্চ বিদ্যালয় ও আইনজীবী সমিতি পরিদর্শন করেন। সন্ধ্যায় জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন গদাইপুর ইউনিয়নের ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ নেতা গাজী নজরুল ইসলামের সভাপতিত্বে স্থানীয় বিভিন্ন বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে মতবিনিময় করেন। 

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৯




দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৭






ব্রেকিং নিউজ




খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৯




দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৭



মাতৃভাষা আন্দোলনে বঙ্গবন্ধু 

মাতৃভাষা আন্দোলনে বঙ্গবন্ধু 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৪

ভাষা আন্দোলনের দাবি আজও পূরণ হয়নি

ভাষা আন্দোলনের দাবি আজও পূরণ হয়নি

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৩৯