খুলনা | বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

মাসের শেষ সপ্তাহে গুড়িগুড়ি বৃষ্টি ও শৈত্যপ্রবাহের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৮ জানুয়ারী, ২০২০ ০০:৫৭:০০

তাপমাত্রা বেড়েছে : প্রকৃতিতে শীত বিদায়ের আগাম বার্তা। তবে চলতি জানুয়ারি মাসের শেষ সপ্তাহে খুলনা অঞ্চলে গুড়িগুড়ি বৃষ্টিপাত ও শৈত্য প্রবাহের পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল শুক্রবার খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ এবং সর্বনিম্ন ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস।
খুলনা আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ সহকারী ও আবহাওয়াবিদ মোঃ আমিরুল আজাদ বলেন, চলতি জানুয়ারি মাসের ২২-২৩ তারিখের পর খুলনা অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওই বৃষ্টির পর মৃদু থেকে মাঝারী শৈত্য প্রবাহ বইতে পারে। এছাড়া ওই পর্যন্ত দিনের তাপমাত্রা আরও দু/এক ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। পড়তে পারে কুয়াশা।
আবহাওয়া অধিদপ্তরের সূত্র জানায়, শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। খুলনা ও বাগেরহাটে ১৫, সাতক্ষীরায় ১৪ দশমিক ৬, যশোরে ১৩, চুয়াডাঙ্গায় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

ক্রিকেটার মিরাজের বাসায় চুরি

২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০০:৪৬