খুলনা | রবিবার | ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১০ ফাল্গুন ১৪২৬ |

Shomoyer Khobor

আজ বাদ যোহর শহিদ হাদিস পার্কে জানাজা

সাবেক সংসদ সদস্য ডালিম আর নেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৫ জানুয়ারী, ২০২০ ০০:১০:০০

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য, মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল্লাহর এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাবো)। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি এক সময় কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় (বরিশাল বিভাগ তখন খুলনার অন্তর্গত ছিল) সহ-সাংগঠনিক সম্পাদক, খুলনা পৌরসভার কমিশনার এবং প্যানেল চেয়ারম্যান ছিলেন।     
নগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানান, কাজী সেকেন্দার আলী ডালিম কয়েক দিন চিকিৎসাধীন ছিলেন। গতকাল মঙ্গলবার বেশী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। বিকেল সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়। 
তিনি আরও জানান, কাজী সেকেন্দার আলী ডালিম খালিশপুর ঈদগাহ রোডের পাশে অবস্থিত তার নিজ বাড়িতে স্ত্রী-সন্তানদের নিয়ে বসবাস করতেন। তিনি দীর্ঘদিন ডায়াবেটিস ও কিডনি সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। আজ বুধবার বাদ যোহর নগরীর শহিদ হাদিস পার্কে মরহুমের জানাজে নামাজা অনুষ্ঠিত হবে। আর আছরবাদ খালিশপুর প্রভাতী স্কুল মাঠে আরো একটি জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে বয়রাস্থ পারিবারিক কবরখানায় দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। 
এর আগে গতকাল রাতে রাজধানীর নয়া পল্টনস্থ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ জানাজায় অংশ নেন।
এদিকে কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ, মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা বিএনপি ও আ’লীগ, জামায়াতসহ বিভিন্ন সংগঠনের নেতারা।  
খুলনা আ’লীগ : সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা আ’লীগের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, নগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্উদ্দিন জুয়েল, আ’লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, নগর আ’লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী।
নগর বিএনপি : সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নগর বিএনপি’র নেতৃবৃন্দ। বিবৃতি বলা হয় মরহুম কাজী ডালিম প্রতিষ্ঠালগ্ন থেকে খুলনা অঞ্চলে বিএনপি গঠনে অত্যন্ত দায়িত্বশীল ভূমিকা পালন করেন। গণতান্ত্রিক আন্দোলন সমূহে তার বিরোচিত ভূমিকা। সৎ, সাহসী ও নিষ্ঠাবান রাজনৈতিক নেতা হিসেবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। সদা হাস্যোজ্জল পরোপকারী কাজী সেকেন্দার আলী ডালিম খুলনার শিল্পাঞ্চলের জনগণের একজন রাজনৈতিক অভিভাবককে হারিয়েছে এবং বিএনপি হারিয়েছে দীর্ঘ পরিক্ষিত রাজনৈতিক নেতাকে। বিবৃতিদাতারা হলেন বিএনপি’র চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।
জামায়াত : সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল গভীর শোক প্রকাশ, মরহুমের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা ও আত্মার মাগফিরাত কামনা করেছেন।  
অনুরূপ বিবৃতি দিয়েছেন খানজাহান আলী থানা বিএনপি সভাপতি মীর কায়ছেদ আলী, শেখ ইকবাল হোসেন, শেখ আমজাদ হোসেন, এস এ রহমান বাবুল, অধ্যাপক ওহিদুজ্জামান, আবু সাইদ হাওলাদার আব্বাস, এনামুল হাসান ডায়মন্ড, আনসার চৌধুরী, আলমগীর হোসেন, রফিকুল ইসলাম শুকুর, শেখ আঃ সালাম প্রমুখ। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








শিল্পী কালিদাস কর্মকার আর নেই

শিল্পী কালিদাস কর্মকার আর নেই

১৯ অক্টোবর, ২০১৯ ০০:৩১


সাংবাদিক সুবীর রায়ের পরলোকগমন

সাংবাদিক সুবীর রায়ের পরলোকগমন

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১




ব্রেকিং নিউজ




খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

খুলনায় জমে উঠেছে প্রাণের মেলা  

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৯




দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

দীর্ঘ ১৬ দিন পর সচল হলো বশেমুরবিপ্রবি 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৭



মাতৃভাষা আন্দোলনে বঙ্গবন্ধু 

মাতৃভাষা আন্দোলনে বঙ্গবন্ধু 

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৪৪

ভাষা আন্দোলনের দাবি আজও পূরণ হয়নি

ভাষা আন্দোলনের দাবি আজও পূরণ হয়নি

২১ ফেব্রুয়ারী, ২০২০ ০১:৩৯