খুলনা | রবিবার | ১৯ জানুয়ারী ২০২০ | ৬ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিক্রির জন্য পৃথক মার্কেটের দাবি

তথ্য বিবরণী | প্রকাশিত ১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:২৮:০০

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিক্রির জন্য পৃথক মার্কেটের দাবি

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সঠিকভাবে বাজারজাত করতে না পারলে তাদের ক্ষমতায়ন সবচেয়ে বাধাগ্রস্ত হবে। এজন্য তাদের পণ্যের উপযুক্ত দাম এবং ক্রেতার নিকট সহজে পৌঁছানোর জন্য পৃথক একটি মার্কেট নির্মাণের দাবি জানিয়েছেন নারী উদ্যোক্তারা। রবিবার খুলনা শিববাড়ি মোড় পাবলিক হল চত্বরে নারীর ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা ও হস্তশিল্প মেলার উদ্বোধনীতে উদ্যোক্তারা এই দাবি জানান। মেলা উদ্বোধন করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, সরকার নারীর ক্ষমতায়নে বহুমুখী কার্যক্রম পরিচালনা করছে। খুলনার নারী উদ্যোক্তারা যেন তাদের উৎপাদিত পণ্য উপযুক্ত মূল্যে সহজেই বিক্রি করতে পারে সেজন্য আগামী বছরই উদ্যোগ গ্রহণ করা হবে।
বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর বাজার ব্যবস্থা শক্তিশালীকরণের মাধ্যমে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্প (ডঊঊঝগঝ) এই মেলা ও আলোচনা সভার আয়োজন করে। রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রতœতাত্ত্বিক অধিদপ্তরের পরিচালক আফরোজা খান মিতা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিন। সম্মানিত অতিথি ছিলেন দি এশিয়া ফাউন্ডেশনের নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের টেকনিক্যাল এডভাইজার সাদিয়া তাসনিম এবং রিজিওন্যাল ফিল্ড টিম লিডার বাসুদেব চক্রবর্তী। অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থাপন ও অভিজ্ঞতা বিনিময় পর্বটি অধ্যাপক আনোয়ারুল কাদিরের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। অভিজ্ঞতা বর্ণনা করেন গ্রীণ নারী কল্যাণ সংস্থা ও হ্যান্ডিক্রাফটসের পরিচালক সাকেরা বানু, নাঈমা বুটিকসের পরিচালক শেখ মাসুদুল ইসলাম ও জেন্ডার এড. নূরুন্নাহার লিলি। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন তছলিম আহমেদ টংকার।
সুইডেন দূতাবাসের অর্থায়নে দি এশিয়া ফাউন্ডেশন, আইডিই ও রূপান্তর যৌথভাবে রংপুর ও খুলনা বিভাগের ১২টি জেলায় এই প্রকল্পটি বাস্তবায়ন করছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

১৯ জানুয়ারী, ২০২০ ০১:০২













ব্রেকিং নিউজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

১৯ জানুয়ারী, ২০২০ ০১:০২