খুলনা | শনিবার | ২৫ জানুয়ারী ২০২০ | ১২ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

একনেকে ৯ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০

প্রায় ৯ হাজার ২৪১ কোটি ২৫ লাখ টাকা ব্যয় সম্বলিত ৭টি প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি অর্থায়ন ৪ হাজার ৩১৫ কোটি এক লাখ টাকা এবং প্রকল্প ঋণ ৪ হাজার ৯২৬ কোটি ২৪ লাখ টাকা।
গতকাল মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান। পরিকল্পনামন্ত্রী জানান, একনেকে অনুমোদিত প্রকল্পগুলো হচ্ছে  ঝিনাইদহ-কুষ্টিয়া-পাকশী-দাশুরিয়া জাতীয় মহাসড়ক (এন-৭০৪)-এর কুষ্টিয়া শহরাংশ ৪-লেনে উন্নীতকরণসহ অবশিষ্টাংশ যথাযথ মানে উন্নীতকরণসহ সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগে ৪টি প্রকল্প।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স নির্মাণ (৩য় সংশোধিত) প্রকল্প। শিক্ষা মন্ত্রণালয়ের ঢাকা, মাদারীপুর ও রংপুর জেলার ৩টি কলেজের অবকাঠামো উন্নয়ন প্রকল্প এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প (১ম পর্যায়) (১ম সংশোধিত) প্রকল্প, 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







নিমিষেই পুড়ে ছারখার  ২০০ বস্তি

নিমিষেই পুড়ে ছারখার  ২০০ বস্তি

২৫ জানুয়ারী, ২০২০ ০০:০০





মেয়র প্রার্থী আতিক  এবার ক্রিকেটার

মেয়র প্রার্থী আতিক  এবার ক্রিকেটার

২৫ জানুয়ারী, ২০২০ ০০:০০


ব্রেকিং নিউজ












খুলনায় অস্থির চালের বাজার

খুলনায় অস্থির চালের বাজার

২৫ জানুয়ারী, ২০২০ ০১:১৫