খুলনা | বুধবার | ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

আইনমন্ত্রীর উক্তি বেদনাদায়ক: সুপ্রিম কোর্ট বার

খবর প্রতিবেদন | প্রকাশিত ১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৪৮:০০

প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের কাছে বিএনপির আইনজীবীদের নিয়ে আইনমন্ত্রীর করা উক্তি ‘অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক’বলে মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।
আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করা হয়।
সমিতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
গত রোববার দুপুরের দিকে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী। সাক্ষাতের পর বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, দেশের সংবিধানের গার্ডিয়ান হচ্ছে সুপ্রিম কোর্ট। আর সুপ্রিম কোর্টের অভিভাবক প্রধান বিচারপতি। এটা সুপ্রিম কোর্টের  ‘পাওয়ার’। এটা সুপ্রিম কোর্টের সঙ্গে কনসাল্ট না করে এ ধরনের কোনো কোর্ট প্রজ্ঞাপন (খালেদা জিয়ার বিচারে আদালত স্থানান্তর) জারি করতে পারে না। এটা আমরা বলেছি।
ওইদিন আইনমন্ত্রী আনিসুল হকও প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে বের হওয়ার পর খালেদার আইনজীবীদের মন্তব্যের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমি মনে করি ওনারা (খালেদা জিয়ার আইনজীবীরা) যদি এরকম কথা বলে থাকেন, তাহলে আমি বলবো, ওনারা আইন জানেন না।’ 
আইনমন্ত্রীর এ বক্তব্যের বিষয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনের আয়োজন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।
লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, তিনি একজন আইনজীবী, আইনমন্ত্রী এবং দায়িত্বশীল ব্যক্তি। কাজেই তার কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এ রকম বক্তব্য আশা করে না। আমরা মনে করি তার এই বক্তব্য বাংলাদেশের আইনজীবীদের জন্য অপমানজনক।...... আশা করি তিনি এ ধরনের বক্তব্য প্রত্যাহার করে আইন এবং আইনজীবীদের প্রতি শ্রদ্ধাশীল হবেন।
তিনি আরও বলেন, আমরা আইনমন্ত্রী সাহেবের কাছে কোনো আবেদন নিবেদন করি নাই। আমাদের প্রধান বিচারপতির কাছে দেওয়া আবেদনে আমরা আইনের কোনো কোনো দিক উল্লেখ করেছি। তা একমাত্র প্রধান বিচারপতির বিবেচনার জন্য দিয়েছি। আমাদের সঙ্গে ওই সময় সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলীসহ বেশ কয়েকজন বিশিষ্ট আইনজীবী উপস্থিত ছিলেন। যারা উপস্থিত ছিলেন প্রত্যেকেই এই বারের প্রতিষ্ঠিত এবং দেশবরণ্যে আইনজীবী।
কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আইনমন্ত্রীর একটি উক্তি ‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’মন্তব্য অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক। সূত্র : বাংলানিউজ 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

ভারতকে জিততে দিল না আফগানিস্তান

ভারতকে জিততে দিল না আফগানিস্তান

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০২:১০



চট্টগ্রামে ট্রাকচাপায় নিহত ৫

চট্টগ্রামে ট্রাকচাপায় নিহত ৫

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৮

পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই

পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৮


জনসভার তারিখ পেছাল বিএনপি

জনসভার তারিখ পেছাল বিএনপি

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৬







ব্রেকিং নিউজ












তৃতীয় ফাইনাল নাকি স্বপ্ন ভঙ্গ

তৃতীয় ফাইনাল নাকি স্বপ্ন ভঙ্গ

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৫