খুলনা | বৃহস্পতিবার | ১৫ নভেম্বর ২০১৮ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

আন্তর্জাতিক প্রীতি ফুটবলে  আর্জেন্টিনা-ব্রাজিলের জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০৩:০০

আন্তর্জাতিক প্রীতি ফুটবলে  আর্জেন্টিনা-ব্রাজিলের জয়

বিশ্বকাপের পর দুই দলই প্রথমবারের মতো মাঠে নেমেছিল। আর আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা ও ব্রাজিল। গতকাল শনিবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে গুয়াতেমালাকে আর ব্রাজিল ২-০ গোলে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। 
লা মেমোরিয়াল কলিসিউম স্টেডিয়ামে শনিবার ম্যাচের শুরু থেকেই গুয়াতেমালার রক্ষণে চাপ প্রয়োগ অব্যাহত রাখে আর্জেন্টিনা। সেই সুযোগে ম্যাচের ২৭তম মিনিটে আকাশি-নীল জার্সিধারীদের পেনাল্টি থেকে এগিয়ে দেন গঞ্জালো নিকোলাস মার্টিনেজ। ম্যাচের ৩৪তম মিনিটে দুর্দান্ত গোল করে আর্জেন্টিনাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন লো চেলসো। কর্ণার থেকে ভেসে আসা বল গুয়াতেমালার ডি-বক্সের মাঝখানে দাঁড়িয়ে থাকা চেলসো চোখ জুড়ানো ভলিতে জালে জড়িয়ে সমর্থকদের আনন্দে মাতান। সেই রেশ থাকতে থাকতে আকাশি-নীল জার্সিধারীদের আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দেন সিমিওনে। মাঝ মাঠ থেকে বল পেয়ে প¬াসিওস বাড়িয়ে দেন সিমিওনেকে। এরপর সেই বল নিজ আয়ত্তে নিয়ে দারুণ দক্ষতায় প্রতিপক্ষের এক-দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে বেশ সহজেই জালের দেখা পেয়ে যান এ ফরোয়ার্ড। তাতে ৩-০ লিড নিয়ে বিরতিতে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা। শেষ পর্যন্ত এই ৩-০ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। 
এদিকে শনিবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রকে তাদেরই মাঠে হারিয়ে নেইমার-রবার্তো ফিরমিনোর  নৈপুণ্যে ২-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচর শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ব্রাজিল। সেই সুযোগে ১১তম মিনিটেই ফিরমিনোর গোলে এগিয়ে যায় তিতের শিষ্যরা। ৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ডানদিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়া ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






ব্যাটিং অনুশীলন শুরু করলেন সাকিব

ব্যাটিং অনুশীলন শুরু করলেন সাকিব

১৫ নভেম্বর, ২০১৮ ০০:১০








ব্রেকিং নিউজ