খুলনা | সোমবার | ১৯ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৬ অগাস্ট, ২০১৮ ০০:৫৭:০০

হারে শেষ প্রোটিয়াদের লঙ্কা সফর

টেস্টে হোয়াইটওয়াশ দিয়ে শুরু। ওয়ানডে সিরিজ জিতলেও শেষ দুই ম্যাচে রীতিমতো নাস্তাবুবাদ। আর টি-টোয়েন্টিতে লজ্জায় ডুবে শ্রীলঙ্কা সফর শেষ করল সাউথ আফ্রিকা। একমাত্র টি-টুয়েন্টি ম্যাচে ৩ উইকেটে হেরেছে প্রোটিয়ারা।
টস জিতে ব্যাট করতে নেমে টি-টুয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন স্কোরে অলআউট হয় সাউথ আফ্রিকা। পাকিস্তানের বিপক্ষে করা ১০০ রানের চেয়ে দুই রান কমে অর্থাৎ ৯৮ রানে গুটিয়ে যায় জেপি ডুমিনির দল। জবাবে ২৪ বল আর ৩ উইকেট হাতে রেখে জিতে যায় লঙ্কানরা। দলীয় ১৪ রানে খাতা খোলার আগে আউট হন হাশিম আমলা। রেজা হেনড্রিক্সকে নিয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন ওপেনার কুইন টিন ডি কক। কিন্তু কক ২০ আর হেনড্রিক্স ১৯ রানে আউট হলে মড়ক লাগে সাউথ আফ্রিকার ব্যাটিং লাইনে।
লঙ্কান স্পিনারদের ঘূর্ণির সামনে খাবি খেয়ে সাজঘরমুখী হন একের পর এক ব্যাটসম্যান। ক্লাসেন ১৮ ও ডেভিড মিলার ১৪ উল্লেখ করার মতো রান করতে পারেননি কেউই। ২০ বল বাকি থাকতে প্রোটিয়ারা অলআউট হয় ৯৮ রানেই। লক্ষ্মণ সান্দাকান ৩টি, ধনঞ্জয়া ডি সিলভা ও আকিলা ধনঞ্জয়া দুটি করে উইকেট নেন।
সহজ টার্গেটে শুরুটা অবশ্য ভালো হয়নি শ্রীলঙ্কারও। স্কোর বোর্ড দুই অঙ্ক ছোঁয়ার আগেই আউট হন দুই ব্যাটসম্যান। দলীয় চার রানে কুশাল পেরেরা (৩) ও দুই রান পর কুশাল মেন্ডিস (১) রানে আউট হন। পাল্টা আক্রমণে প্রতিপক্ষকে ঘায়েল করেন ধনঞ্জয়া ডি সিলভা ও নিষেধাজ্ঞা থেকে ফেরা দিনেশ চান্দিমাল। ৪১ বলে ৫৩ রানের জুটি গড়েন দুজন। ২৬ বলে ৩১ রান করে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। পরের বলে অ্যাঞ্জোলো ম্যাথুজ ফিরলে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা। চাপ আরো বাড়ে পরপর তিন ব্যাটসম্যান ফিরে গেলে। তবে অভিজ্ঞ চান্দিমাল একপ্রান্ত আগলে রেখে দলের জয় নিশ্চিত করেন। তিনি অপরাজিত থাকেন ৩৬ রানে। প্রোটিয়াদের হয়ে রাবাদা, ডালা ও সামসি প্রত্যেকে দুটি করে উইকেট নেন। পুরো সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় সাউথ আফ্রিকা। আর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জেতে ৩-২ ব্যবধানে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


বিসিএলে দল পেলেন না আশরাফুল

বিসিএলে দল পেলেন না আশরাফুল

১৯ নভেম্বর, ২০১৮ ০০:১০






বিসিএলের প্লেয়ার ড্রাফট সম্পন্ন

বিসিএলের প্লেয়ার ড্রাফট সম্পন্ন

১৮ নভেম্বর, ২০১৮ ০০:১০

টেস্ট দলে ফিরলেন সাকিব-সৌম্য

টেস্ট দলে ফিরলেন সাকিব-সৌম্য

১৮ নভেম্বর, ২০১৮ ০০:১০





ব্রেকিং নিউজ

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

১৯ নভেম্বর, ২০১৮ ০১:০০








খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৫০



এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৮