খুলনা | বুধবার | ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

পাইকারী বাজারে কমলেও খুচরায় উর্ধ্বমুখি পেঁয়াজের দাম

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ১৪ অগাস্ট, ২০১৮ ০১:৩০:০০

পেঁয়াজের দাম কয়েক দফা বৃদ্ধির পর গত দু’দিন আগে থেকে কমতে শুরু করেছে। তবে পাইকারী বাজারে দাম কমে গেলেও বিন্দুমাত্র প্রভাব পড়েনি খুচরা বাজারে। দিনদিন উর্ধ্বমুখি হচ্ছে খুচরা বাজার। ঈদুল আযহাকে সামনে রেখে খুচরা বিক্রেতারা পেঁয়াজের দাম বেশি নিচ্ছে এমনও মন্তব্য করেছেন একাধিক ভোক্তা। 
নগরীর বড় বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, বাজারে পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। গত সোমবার নগরীর বড় বাজার মোকামে ৭/৮ ট্রাক ভারতীয় পেঁয়াজের আমদানি হয়। প্রতি সপ্তাহে ২/৩ ট্রাক দেশি পেঁয়াজ সরবরাহ হচ্ছে। গতকাল সোমবার নগরীর বড় বাজারে পাইকারী প্রতিকেজি দেশি পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা, ভারতীয় পেঁয়াজ ২২ থেকে ২৬ টাকা দরে বিক্রি হয়েছে। অথচ গেল শনিবার এ দেশি পেঁয়াজ ৪৬ থেকে ৪৭ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ২৭ থেকে ২৮ টাকা দরে বিক্রি হয়। এদিকে খুচরা বাজারে এখনও প্রতিকেজি দেশি পেঁয়াজ ৫৫ থেকে ৫৮ টাকা এবং ভারতীয় পেয়াজ ৩৮ থেকে ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। পাইকারী বাজারে পেঁয়াজের দাম কমে গেলেও কমেনি খুচরা বাজারে।    
নগরীর বড় বাজারের মেসার্স তাজ ট্রেডার্সের কর্মচারী মোঃ শাহেদ পারভেজ এ প্রতিবেদককে বলেন, দেশি ও ভারতীয় পেঁয়াজের দাম অনেক কমেছে। বাজারে পেঁয়াজের যথেষ্ট সরবরাহ রয়েছে। দুই দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজি প্রতি ২/৩ টাকা কমেছে। বড় বাজার এলাকার মদিনা ট্রেডিং এর মালিক মোঃ শাহাদাৎ হোসেন সুমন বলেন, পেঁয়াজের দাম কমতির দিকে। পর্যাপ্ত আমদানিও রয়েছে। তিনি আরও বলেন, মহানগরীর বড় বাজার মোকামে সপ্তাহে ২/৩ ট্রাক দেশি পেঁয়াজ এবং প্রতিদিন ৭/৮ ট্রাক ভারতীয় পেঁয়াজ আসছে। 
নগরীর বড় বাজারে আসা ক্রেতা নিজাম হোসেন বলেন, পাইকারী বাজারে কম দামে পেঁয়াজ বিক্রি হলেও খুচরা বাজারে পেঁয়াজের দাম অনেক বেশি। নগরীর সন্ধ্যা বাজারে আসা ক্রেতা জাহিদুল ইসলাম মোল্লা বলেন, বাজারে পেঁয়াজের সরবরাহ পর্যাপ্ত থাকলেও খুচরা বাজারে দাম কমছে না। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। নুতন বাজারে আসা ক্রেতা মনিরুল ইসলাম বলেন, বাজারে পেঁয়াজের অনেক সরবরাহ রয়েছে। এর পরও দাম কমছে না। ঈদুল আযহাকে সামনে রেখে মসলার পাশাপাশি পেঁয়াজের দামও বৃদ্ধি পেয়েছে।        
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












তৃতীয় ফাইনাল নাকি স্বপ্ন ভঙ্গ

তৃতীয় ফাইনাল নাকি স্বপ্ন ভঙ্গ

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৫