খুলনা | সোমবার | ১৯ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

ইমরান খানের শপথ  ১৮ আগস্ট

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ অগাস্ট, ২০১৮ ০০:১০:০০

পাকিস্তানের স্বাধীনতা দিবসে দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শপথ গ্রহণের যে গুঞ্জন শোনা গিয়েছিল তা উড়িয়ে দিয়ে তেহরিক-ই-ইনসাফ জানায়, শপথ অনুষ্ঠান হবে ১৮ আগস্ট।
বানিগালায় ইমরানের বাসভবনে দলের জ্যেষ্ঠ নেতাদের বৈঠক শেষে শুক্রবার পিটিআই থেকে এ ঘোষণা আসে বলে জানায় পাকিস্তানের ইংরেজি ভাষার দৈনিক ডন।
পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরী ডনকে বলেন, দলের পক্ষ থেকে আগামী ১৮ আগস্ট ইমরান খানের শপথ অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের জ্যেষ্ঠ নেতারা এক সঙ্গে বসে এই সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া আসাদ কায়সার ন্যাশনাল এ্যাসেম্বলি স্পিকার, চৌধুরী সারওয়ার পাঞ্জাবের গভর্নর এবং চৌধুরী পারভিজ এলাহিকে পাঞ্জাব অ্যাসেম্বলি স্পিকার করার সিদ্ধান্ত হয়েছে। তবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী কে হচ্ছে তা এখনও অজানাই রয়ে গেছে। আগামী সোমবার দলের ও শরিক জোটের পার্লামেন্ট সদস্যদের নিয়ে বিশাল বৈঠক ডাকার সিদ্ধান্ত নিয়েছে পিটিআই। ওই বৈঠকে পাঞ্জাব মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হতে পারে। 
গত ২৫ জুলাই পাকিস্তানের সর্বশেষ জাতীয় নির্বাচনে ১১৫টি আসন জিতে সংখ্যাগরিষ্ঠ দল হয়েছে ইমরানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তবে একক সংখ্যাগরিষ্ঠতা পেতে তাদের প্রয়োজন ছিল ১৩৭টি আসন। যে কারণে পিটিআই জোট সরকার গঠন করতে যাচ্ছে। পার্লামেন্টের ১৮০ সদস্যের সমর্থন নিয়ে তারা সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করবে বলে দাবি ইমরানের দল পিটিআইর। আগামী ১৩ অগাস্ট পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশন আহ্বান করেছেন দেশটির প্রেসিডেন্ট মামনুন হোসাইন। ওই অধিবেশনেই পিটিআইর নেতৃত্বে দেশটির নতুন সরকার গঠন করা হবে বলে ধারণা করা হচ্ছে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

১৯ নভেম্বর, ২০১৮ ০১:০০








খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৫০



এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৮