খুলনা | বৃহস্পতিবার | ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ করল নড়াইলবাসী

নড়াইল প্রতিনিধি | প্রকাশিত ২১ ফেব্রুয়ারী, ২০১৭ ০১:০৬:০০

‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ এ শ্লোগানকে ধারণ করে লাখো মোমবাতি (মঙ্গল প্রদীপ) প্রজ্জ্বলনের মধ্যদিয়ে ভাষা শহীদদের স্মরণ করবে নড়াইলবাসী। একুশে উদযাপন পর্ষদের আয়োজনে সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ (কুড়িরডোপ) প্রায় ৪ একর জায়গা নিয়ে মাঠে ব্যতিক্রমধর্মী এ স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়। একুশের সন্ধ্যায় সূর্যাস্তের সাথে এক লক্ষ মঙ্গল প্রদীপ (মোমবাতি) জ্বালানো হয়। এই মহৎ কর্মযোগ্য বাস্তবায়ন করতে প্রায় শতাধিক কর্মী ১০ দিন ধরে মাঠ প্রস্তুত, আল্পনা করার কাজ শেষ করেছেন এবং দুই হাজারের অধিক স্বেচ্ছাসেবক এই কাজে সহযোগিতা করছেন। একুশ উদ্যাপন পর্ষদের আহবায়ক প্রফেসর মুন্সি হাফিজুর রহমান জানান, ১৯ বছর ধরে এই আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন আল্পনাসহ আয়োজনের জন্য সাজানো ও প্রস্তুত হয়েছে পুরা মাঠ। শহীদ মিনার, জাতীয় স্মৃতি সৌধ, বাংলা বর্ণমালা, আল্পনা, পাখিসহ গ্রাম বাংলার নানা ঐতিহ্য তুলে ধরা হয়।  এছাড়া ভাষা দিবসের ৬৬তম বার্ষিকীতে ৬৬টি ফানুস ওড়ানো হয়। আয়োজক কমিটির সূত্রে জানা গেছে এবারের আয়োজনের উদ্বোধন করেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের পতœী বেগম ফজিলাতুন্নেছা।
নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, নান্দনিক এ অনুষ্ঠান নড়াইলসহ বিভিন্ন জেলার হাজার হাজার দর্শনার্থী উপভোগ করে। মাঠের নিরাপত্তায় তিনস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। মাঠের নিরাপত্তায়  পুলিশ, র‌্যাব ও স্বেচ্ছাসেবক সদস্যরা দায়িত্ব পালন করে।
উল্লেখ্য, ১৯৯৮ সালের ২১ ফেব্র“য়ারি থেকে নড়াইল একুশ উদ্যাপন পর্ষদের আয়োজনে নড়াইল শহরের কুড়িরডোব মাঠে ব্যতিক্রমী এই শুরু হয়েছে। এ বছর স্কয়ার এ অনুষ্ঠানের আর্থিক সহযোগিতা করেছে।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বদলে যাবে মংলা বন্দর

বদলে যাবে মংলা বন্দর

০৩ জুলাই, ২০১৮ ০২:০১













ব্রেকিং নিউজ



আজ-কালের মধ্যে  বৃষ্টির সম্ভাবনা 

আজ-কালের মধ্যে  বৃষ্টির সম্ভাবনা 

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০১:০৫







মাইলফলকের সামনে মাশরাফি

মাইলফলকের সামনে মাশরাফি

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৩