খুলনা | সোমবার | ১০ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র পদে বদল

স্বর্ণে গরমিল, ‘পর্যালোচনা’  করবে সরকার : প্রতিমন্ত্রী

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৩ জুলাই, ২০১৮ ০০:১৪:০০


বাংলাদেশ ব্যাংকে রাখা স্বর্ণে গরমিল হয়েছে কিনা, তা পর্যালোচনা করে দেখা হবে বলে জানালেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান। তবে স্বর্ণ সব ঠিকই আছে বলে সরকারকে কেন্দ্রীয় ব্যাংক থেকে জানানো হয়েছে বলেও জানান তিনি। রবিবার সকালে রাজধানীতে গ্রিন ব্যাংকিং বিষয়ক সেমিনার শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী এম এ মান্নান।
অর্থ প্রতিমন্ত্রী বলেন, ‘যারা বাংলাদেশ ব্যাংকের মতো বড় সংস্থা পরিচালনা করে, তাঁরা আমাকে আশ্বস্ত করেছে সব সোনা-যা আমাদের সম্পদ, সোনা-রুপা যাই হোক সব ঠিক আছে। তবে যেহেতু একটি কথা উঠেছে এটাকে আমরা আরো পর্যালোচনা করব, দেখব’।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দেশের বাইরে আছেন। রবিবার রাতেই তিনি দেশে ফিরবেন জানিয়ে প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ‘দেশে আসলেই তাঁকে বিষয়টি অবহিত করা হবে। আমি কাল তাঁর সঙ্গে বসে তাঁকে ব্রিফ করব, ব্রিফ করার পরে সিদ্ধান্ত নেওয়া হবে, পরবর্তী পদক্ষেপ কী হবে।’ এ সময় উপস্থিত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল সাংবাদিকদের বলেন, ‘সরকার এখন বিষয়টি পর্যালোচনা করে দেখবে।’ যদি কেউ দায়ী থাকে তবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
এদিকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র পদে পরিবর্তন আনা হয়েছে। মুখপাত্র দেবাশিস চক্রবর্তীকে সরিয়ে সিরাজুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরা দু’জনই কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক। ব্যাংক-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলা মুখপাত্রের দায়িত্ব।
বাংলাদেশ ব্যাংকের ভোল্টে রক্ষিত সোনার বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি নির্বাহী পরিচালক দেবাশিস চক্রবর্তী। তাঁর সঙ্গে কয়েক দফা যোগাযোগ, লিখিত প্রশ্ন জমা দেওয়ার পরও তিনি যথাযথ কোনো মন্তব্য দেননি। এর ফলে এ-সংক্রান্ত প্রতিবেদন নিয়ে বিপাকে পড়ে কেন্দ্রীয় ব্যাংক। নতুন মুখপাত্র হিসেবে দায়িত্ব পাওয়া সিরাজুল ইসলাম বলেন, তাঁকে রবিবার বিকেলেই এ দায়িত্ব দেওয়া হয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








‘স্যার তো বন্দী’

‘স্যার তো বন্দী’

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:৪৬



নৌকার প্রার্থী ২৭২ আসনে

নৌকার প্রার্থী ২৭২ আসনে

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:২৩



ব্রেকিং নিউজ







খুবি’র শিক্ষক সমিতির  নির্বাচন আজ 

খুবি’র শিক্ষক সমিতির  নির্বাচন আজ 

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৪




বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩০