খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

ব্যয় কমাতে প্রস্তাব

এবারও কেসিসি ব্যবস্থাপনায় নগরীর জোড়াগেটে কোরবানির পশুর হাট বসবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২১ জুলাই, ২০১৮ ০২:৩০:০০

নগরীর জোড়াগেট পাইকারী কাঁচাবাজারে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) নিজস্ব ব্যবস্থাপনায় এবারও কোরবানীর পশুর হাট পরিচালনার চূড়ান্ত প্রস্তুতি চলছে। টেন্ডার আহ্বানে সাড়া না মেলায় কেসিসি’র পশুহাট পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে এবার হাটের ব্যয় কমানোর প্রস্তাব এসেছে। 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ১৬ আগস্ট থেকে ঈদের দিন সকাল ৬টা পর্যন্ত জোড়াগেট কোরবানীর পশুরহাট বসবে। এবার সরকারি মূল্য ধরা হয় ২ কোটি ৪০ লাখ ২৯ হাজার ৪শ’ ১৫ টাকা। সে অনুযায়ী কেসিসি দরপত্র আহ্বান করে। দরপত্র দাখিলের জন্য তিন দফা সময় নির্ধারণ করে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়। দরপত্র দাখিলের প্রথম দফা ছিল ২ জুলাই, দ্বিতীয় ডাক ছিল ১১ জুলাই। তৃতীয় ডাক ছিল ১৯ জুলাই। কিন্তু এ তিনটি তারিখে দরপত্র আহ্বান করেও কোন সাড়া মেলেনি। তাই কোন সিডিউলও জমা না পড়ায় পূর্ব অভিজ্ঞতার আলোকে এবারও নিজস্ব ব্যবস্থাপনায় হাট পরিচালনা করার প্রস্তুতি নিচ্ছে কেসিসি।
কেসিসি’র বাজার কর্মকর্তা গাজী সালাউদ্দিন জানান, ১৮ জুলাই হাট বাজার স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাজার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর হাফিজুর রহমান মনি। ওই সভায় কোরবানির পশুরহাট পরিচালনা কিভাবে করা হবে তার সুপারিশমালা গ্রহণ করা হয়। এ সুপারিশ মালা আগামী ২৫ জুলাই কেসিসি’র বিশেষ সভায় উপস্থাপন করা হবে। ওই সভায় সকল সিদ্ধান্ত চূড়ান্ত ও হাট পরিচালনা কমিটি গঠন করা হবে।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯