খুলনা | সোমবার | ১০ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

নগরীতে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ গ্রাহকরা  

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২১ জুলাই, ২০১৮ ০২:৩০:০০

খুলনা মহনগরীতে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রাহকরা। গত দু’দিন হঠাৎ করে বেড়েছে তাপদাহ। সেই সাথে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট দেখা দিচ্ছে। ফলে তীব্র গরমে জনজীবনে অস্বস্তি নেমেছে। সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। দিনের পাশাপাশি গভীর রাত পর্যন্ত অনেক স্থানে বিদ্যুতের খোঁজ মিলছে না বলে অভিযোগ গ্রাহকদের। যান্ত্রিক ত্র“টি ও সঞ্চালন লাইনের মেরামতের কারণে এমন হচ্ছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিতরণকারি সংস্থা।  
নগরীর পল্লীমঙ্গল স্কুল এলাকার বাসিন্দা শাহ জিয়াউর রহমান বলেন, গত দু’দিন ধরে বেড়েছে গরম। একই সাথে তীব্র গরমের পাশাপাশি ঘন ঘন বিদ্যুৎ যাচ্ছে। একবার বিদ্যুৎ গেলে এক-দেড় ঘন্টার মধ্যে আসার নাম নেয় না। বেশ কিছুদিন ধরে এই সমস্যা চলছে। আর গরম পড়লে আরও বেশী বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। 
নগরীর মুজগুন্নী এলাকার এক বাসিন্দা বলেন, ‘বিদ্যুৎ নিয়ে পড়েছি মহা ঝামেলায়। একটু গরম বাড়লেই চলে যায় বিদ্যুৎ। গতকাল শুক্রবার জুম্মা’র নামাজের পূর্বে বিদ্যুৎ চলে যায়। দীর্ঘক্ষণ বিদ্যুৎ ছিল না। গত দু’দিন ধরে এমনটাই চলছে।  
নগরীর খালিশপুর এলাকার মোঃ হারুন বলেন, ‘কারেন্ট আসছে যাচ্ছে। এতে বাল্ব কেটে যাচ্ছে বারবার। এ রকম চললে ফ্রিজ এবং মাইক্রো ওভেনসহ বিদ্যুতে চলে এমন জিনিসপত্রগুলো নষ্ট হয়ে যাবে। ফ্রিজ থেকে প্রয়োজন মাফিক জিনিসপত্র বের করা যাচ্ছে না। মহা ফ্যাসাদে পড়েছি।’ এমন অভিযোগ অনেকেরই।   
পিডিবির কর্মকর্তারা জানিয়েছেন, গরমে বিদ্যুতের চাহিদা বৃদ্ধি পেয়েছে। ফলে কিছুটা ঘাটতি দেখা দিয়েছে।  
সংশ্লিষ্ট সূত্রমতে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার অধীনস্থ সদর উপজেলাসহ আরো ২০টি উপজেলা নিয়ে ওজোপাডিকো গঠিত। যার বিস্তৃতি প্রায় ৪১৯০.২ বর্গ কিলোমিটার এবং জনসংখ্যা ৫.২০ মিলিয়ন। ৬টি পরিচালন ও সংরক্ষণ (প ও স) সার্কেল এবং ৪৮টি বিতরণ বিভাগ / ইউনিট দ্বারা ওজোপাডিকো’র অবকাঠামো গঠিত। বর্তমানে ওয়েস্ট  জোনের সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদা ৬০২.৫ মেঃওঃ এবং ১৬৪৯.১৬ এমভিএ ক্ষমতাসম্পন্ন ৬৭ টি ৩৩/১১ কেভি উপকেন্দ্রের মাধ্যমে ১০,৭৭,৩০৪ জন সংযোজিত গ্রাহককে বিদ্যুৎ সেবা প্রদান করা হচ্ছে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







খুবি’র শিক্ষক সমিতির  নির্বাচন আজ 

খুবি’র শিক্ষক সমিতির  নির্বাচন আজ 

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৪




বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩০



ব্রেকিং নিউজ







খুবি’র শিক্ষক সমিতির  নির্বাচন আজ 

খুবি’র শিক্ষক সমিতির  নির্বাচন আজ 

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৪




বিজয়ের মাস ডিসেম্বর

বিজয়ের মাস ডিসেম্বর

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩০