খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

জাতীয় ঐক্যের উদ্যোগ  নিতে প্রধানমন্ত্রীকে কাদের  সিদ্দিকীর আহ্বান 

খবর প্রতিবেদন | প্রকাশিত ২১ জুলাই, ২০১৮ ০০:০৩:০০


জাতীয় ঐক্যের উদ্যোগ নিতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন কাদের সিদ্দিকী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, জাতীয় ঐক্যের প্রয়াস নিনÑসুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন যেন অনুষ্ঠিত হতে পারে। সব পেশার লোককে ডেকে সুষ্ঠু ও সামাজিক পরিবেশ তৈরি করুন। 
শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যের চেষ্টা অনেক দিন ধরেই করছি। তবে, বিএনপি’র সঙ্গে ঐক্য করার জন্য আমাদের প্রচেষ্টা নয়। আমাদের লক্ষ্য সরকার এবং বিএনপি’র সমদূরত্বে থেকে কাক্সিক্ষত জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা।
তিনি আরও বলেন, আমরা বি. চৌধুরী আর ড. কামাল হোসেনের কার্যকর নেতৃত্ব চাই। এটা ফ্রন্ট হোক বা জোট হোক, তার প্রধান হবে বি. চৌধুরী। নির্বাচনের পর সরকার গঠন করলে সরকার প্রধান হবেন ড. কামাল হোসেন। খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলের ভারতে আসার বিষয়টির সমালোচনা করে কাদের সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার বিষয়ে সংবাদ সম্মেলন কেন ভারতে এসে করতে হবে। বিএনপি ক্ষমতায় এলে যদি রক্তের গঙ্গা বয়, তার প্রতিকার কীÑএটা আমাদের ভেবে দেখতে হবে, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে কাদের সিদ্দিকী বলেন, ‘আমার তো মনে হয় না যে এটার প্রতিকার আওয়ামী লীগ বা বিএনপি’র হাতে আছে। চারদলীয় যুক্তফ্রন্টে কৃষক শ্রমিক জনতা লীগ আছে কিনা এমন প্রশ্নে কাদের সিদ্দিকী বলেন, যুক্তফ্রন্ট এখনও প্রেস কনফারেন্স করে নাই, কিংবা প্রকাশ্যে কোনও আলোচনাও করে নাই। আমি এখনও বলতে পারি না আমি আছি কিনাÑনা নাই। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










ইসিতে মতবিরোধ স্পষ্ট

ইসিতে মতবিরোধ স্পষ্ট

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০৬




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯