খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

‘সংলাপ কেন? কি প্রয়োজনে?’

বিএনপি ভাটায় আছে, জোয়ার  আ’লীগের পক্ষে : কাদের

খবর প্রতিবেদন | প্রকাশিত ২১ জুলাই, ২০১৮ ০০:১০:০০

আগামী নির্বাচনে জয়লাভের জন্য বিএনপি ‘জাতীয়তাবাদী নির্বাচন কমিশন’ চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনার মঞ্চ পরিদর্শনে এলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশের উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা জানাবে আওয়ামী লীগ। মন্ত্রী বলেন, আমরা তো বলিনি সব দলের অংশগ্রহণে নির্বাচন চাই না। বিএনপি ইচ্ছে করে নির্বাচনে না এলে আমরা কি করবো। আমরা তো তাদেরকে টেনে আনবো না। নির্বাচনে অংশগ্রহণ করা প্রতিটি রাজনৈতিক দলের অধিকার। সরকারের দয়ায় বা করুণা নয় এটি। আজকে সিটি কর্পোরেশনগুলোতে সুন্দরভাবে নির্বাচন হচ্ছে। তাদের কে বাধা দিয়েছে?
ওবায়দুল কাদের বলেন, সংলাপ কেন? নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন সুষ্ঠু হবে। সবার অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে। এ সময় সরকার তাদেরকে সহযোগিতা করবে। রুটিন ওয়ার্ক করবে, গুরুত্বপূর্ণ কিছু করবে না। অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চায় জাতীয়তাবাদী নির্বাচন কমিশন। তারা তো চায় তাদেরকে নির্বাচনে জয়ের নিশ্চয়তা দিতে হবে, তাহলে তারা নির্বাচনে আসবে। বিএনপি নেতিবাচক রাজনীতির মাধ্যমে ভাটায় আছে। এখানে কখন জোয়ার আসবে সেটা আল্লাহই ভালো জানে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ‘অভূতপূর্ব’ অগ্রগতি হওয়ায় নির্বাচনেও আওয়ামী লীগের পক্ষে জমনতের জোয়ার আসবে বলে মন্তব্য করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, আমাদের এক সময় ভাটা ছিল। এখন বিএনপি’র এ ভাটা জোয়ারে পরিণত হবে কি না জানি না। আমার মনে হয় আজকে যে জোয়ার আওয়ামী লীগের পক্ষে, এ জোয়ার আগামী নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে এবং আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগ এই জোয়ারে ভাসবে। বিএনপি’র পক্ষ থেকে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনের দাবির বিষয়ে আওয়ামী লীগ সম্পাদক, সব দলের অংশগ্রহণে নির্বাচন আমরা চাই না- একথা কি আমরা বলছি। তবে আমরা কাউকে টেনে আনবো না। সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করবে-এটা তাদের রাজনৈতিক অধিকার, এটা করুণা নয়। করুণা বা দয়ায় কেন বিএনপি নির্বাচনে আসবে। এটা তাদের অধিকার। নির্বাচনের আগে বিএনপি’র সঙ্গে কোন সংলাপ হতে পারে কি না এ বিষয়ে কাদের বলেন, সংলাপ কেন? কি প্রয়োজনে? নির্বাচন হতে তো কোনো সমস্যা নেই। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










ইসিতে মতবিরোধ স্পষ্ট

ইসিতে মতবিরোধ স্পষ্ট

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০৬




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯