খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

‘তাপপ্রবাহ কাল থেকে থাকবে না’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২১ জুলাই, ২০১৮ ০০:১০:০০

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশে তীব্র তাপপ্রবাহ চলছে। ফলে দু’দিন ধরে অসহনীয় গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে খুলনাসহ সারাদেশের মানুষ। তবে আজ শনিবার থেকে এই তাপমাত্রা অনেকটাই কমে আসতে পারে বলে ধারণা করছেন আবহাওয়াবিদরা। আগামীকাল রবিবার থেকে তাপপ্রবাহ থাকবে না বলেও জানিয়েছেন তাঁরা।
শুক্রবার আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, ‘বঙ্গোপসাগরে একটু লঘুচাপ তৈরি হয়েছে। এর প্রভাবে স্বাভাবিক যে তাপমাত্রা, তার চেয়ে একটু বেশিই রেকর্ড করা হয়েছে। ৪ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াস বেশি আছে এখন। আগামীকাল থেকে তাপমাত্রা অনেকটাই হ্রাস পাবে। তবে যেহেতু জলীয়বাষ্প সমৃদ্ধ বাতাস, মানুষের মধ্যে আগামীকালও ডিসকমফোর্ট ফিল (অস্বস্তিবোধ) হবে। তবে আগামী রবিবার থেকে আশা করি বাংলাদেশে তাপপ্রবাহ থাকবে না।’
গত কয়েক দিন ঢাকার তাপমাত্রা ৩৫ ডিগ্রির কাছাকাছি থাকলেও দু-তিন দিন পর থেকে তাপমাত্রা বেড়ে ৪০ ডিগ্রি পর্যন্তও উঠতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অর্থাৎ আজ শনিবার পর্যন্ত কমবেশি এই তাপপ্রবাহ থাকতে পারে। এদিকে, কয়েক দিন পর গরমের তেজ আরো বাড়তে পারে বলেও আবহাওয়াবিদদের ধারণা। চলতি মাসে তাপমাত্রা না কমলেও আগামী মাসের শুরু থেকে বৃষ্টির সঙ্গে গরমের তীব্রতাও কমে যাবে বলে জানায় আবহাওয়া অফিস।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










ইসিতে মতবিরোধ স্পষ্ট

ইসিতে মতবিরোধ স্পষ্ট

১৮ অক্টোবর, ২০১৮ ০০:০৬




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯