খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

কেসিসির প্রধান সহকারীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৯ জুলাই, ২০১৮ ০২:৩০:০০

কেসিসির প্রধান সহকারীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সংকলনটির বই কেনার জন্য খুলনা সিটি কর্পোরেশনের  (কেসিসি) প্রধান সহকারীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগের সত্যতা মিলেছে। বিষয়টি নিয়ে কেসিসিতে উত্তেজনার সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান প্রধান সহকারী মীর রেফাকতকে বর্তমান পদ থেকে অনতিবিলম্বে অন্যত্র বদলীপূর্বক কর্পোরেশনের (কর্মকর্তা-কর্মচারী) বিধিমালা ১৯৯৩ এর ৩৮ (চ) মোতাবেক বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেছেন।
জানা যায়, গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সংকলনটির বই কেসিসিতে সংগ্রহের জন্য স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মুহাম্মদ ইকবাল হুসাইন লিখিত ভাবে কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। সেই মোতাবেক কেসিসি’র প্রধান সহকারী মীর রেফাকত আলী ৫টি বইয়ের মূল্য বাবদ ২০ হাজার এবং ভ্যাট বাবদ ৩ হাজার টাকাসহ সর্বমোট ২৩ হাজার টাকা সাধারণ প্রশাসনিক শাখার সহকারী মোঃ নাঈমুজ্জামানকে অগ্রীম প্রদান করার জন্য বাজেট কাম একাউন্টস অফিসারকে নথি ইস্যু করেন। 
কিন্তু ৫টি বইয়ের দর অস্বাভাবিক মনে হওয়ায় প্রকৃত বাজার যাচাই-বাছাই করে জানা যায়, প্রতিটি বইয়ের দাম ৭৫০ টাকা এবং শতকরা ৫ ভাগ কমিশন হারে প্রত্যেক বইয়ের মূল্য আসে ৭১২ টাকা। যার ফলে ৫টি বইয়ের প্রকৃত মূল্য আসে ৩ হাজার ৫৬২ টাকা। কিন্তু কেসিসি’র প্রধান সহকারি মীর রেফাকত আলী এই বই কেনার জন্য অতিরিক্ত ১৯ হাজার ৪৩৮ টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে অস্বাভাবিক মূল্য প্রস্তাব করেছেন।
মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বিষয়টি আমলে নিয়ে গত ২৮ জুন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকতা পলাশ কান্তি বালাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নোটিশ করেন। কিন্তু তিনি বিদেশে থাকার কারণে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। গতকাল বুধবার পলাশ কান্তি বালা অর্থ আত্মসাতের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ভারপ্রাপ্ত সচিব মোঃ আব্দুর রহমানকে নির্দেশ দিয়েছেন। কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব মোঃ আব্দুর রহমান বলেন, তিনি গতকাল অফিসে যাননি। আজ অফিসে যেয়ে ফাইলটি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯







ব্রেকিং নিউজ








শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯