খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

বিদায় রাশিয়া : স্বাগত কাতার

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৬ জুলাই, ২০১৮ ০১:১৯:০০

শেষ হলো মাসব্যাপী মহোৎসবের আয়োজন। বিশ্বকাপ ফুটবলের এবার ঠিকানা বদলানোর পালা। রাশিয়ার  প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আর ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি এনফান্তিনো বলটা তুলে দিলেন কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির হাতে। আগামী ২০২২ বিশ্বকাপের স্বাগতিক দেশ যে কাতার! গতকাল রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ফাইনালের মধ্য দিয়েই পর্দা নেমেছে রাশিয়ার আসরের। বিশ্বকাপের পরের আয়োজকের হাতে দায়িত্ব বুঝিয়ে দিলেন ফিফা সভাপতি জিয়ান্নি এনফান্তিনো। ওই সময় উপস্থিত ছিলেন এবারের আয়োজক রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
মস্কোয় আয়োজিত ওই অনুষ্ঠানে ২০২২ সালের আয়োজক দেশ কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির হাতে বল তুলে দেন ফিফা সভাপতি ও রাশিয়ার প্রেসিডেন্ট। এ সময় নির্বিঘেœ রাশিয়া বিশ্বকাপ আয়োজনে ফিফার সহযোগিতার জন্য সংস্থাটিকে ধন্যবাদ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নিজের বক্তব্যে ফিফা সভাপতি রাশিয়ার প্রেসিডেন্টকে ফুটবলের স্পিরিট ধরে রেখে প্রাণবন্ত এক বিশ্বকাপ আয়োজনে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন রাশিয়ার মত কাতারও সেই ধারাবাহিকতা বজায় রাখবে। রাশিয়া ও কাতারকে যথাক্রমে ২০১৮ ও ২০২২ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক হিসেবে বেছে নেওয়ার জন্য সাবেক সভাপতি সেফ ব্ল্যাটারকে সরে দাঁড়াতে হয়েছিল।
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য দুই দেশ থেকেই উঠেছিল নানা অভিযোগ। রাশিয়া ওইসব বিতর্ককে চাপা দিয়েছে সফল এক আয়োজনের মধ্য দিয়ে।
এদিকে কাতারের মাধ্যমে আবারো বিশ্বকাপের স্বাগতিক হওয়ার সুযোগ পেল এশিয়া। ২০০২ সালে প্রথমবারের মত এশিয়ায় অনুষ্ঠিত হয় বিশ্বকাপ। জাপান ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে আয়োজন করে ওই আসর। ওই আসরে বিশ্বকাপ জয় করে ব্রাজিল।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

ব্যাটে বলে খুলনায় সৌম্যময় দিন

ব্যাটে বলে খুলনায় সৌম্যময় দিন

১৮ অক্টোবর, ২০১৮ ০০:১০

‘এই ট্রফি একদিন  আমাদের ঘরে আসবে’

‘এই ট্রফি একদিন  আমাদের ঘরে আসবে’

১৮ অক্টোবর, ২০১৮ ০০:১০







বিশ্বকাপ ট্রফি আসছে না খুলনায়

বিশ্বকাপ ট্রফি আসছে না খুলনায়

১৭ অক্টোবর, ২০১৮ ০১:০৫

চার হাজার রানের মাইলফলকে জিয়া

চার হাজার রানের মাইলফলকে জিয়া

১৭ অক্টোবর, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯