খুলনা | বৃহস্পতিবার | ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

আ’লীগে যোগ দিচ্ছেন সাবেক এমপি লবি!

শাহীন রহমান | প্রকাশিত ১৬ জুলাই, ২০১৮ ০১:০৫:০০

বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও খুলনা সদর আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী আসগর লবিকে আওয়ামী লীগে চায় ক্ষমতাসীনদের এক অংশ। দলে যোগদান নিয়ে দেশের বাইরে আলী আসগর লবির সঙ্গে আ’লীগের শীর্ষ পর্যায়ের তিন নেতার দুই দফা বৈঠকও হয়েছে। ব্যাংককের বৈঠকে উপস্থিত ছিলেন খুলনা আ’লীগের এমন একজন প্রভাবশালী নেতা বিষয়টি স্বীকার করে বলেছেন, “আলোচনা হয়েছে, আলোচনা চলছে, উনার মতো ক্লিন ইমেজের নেতার খুলনা আ’লীগে প্রয়োজন।” তবে, কবে কখন কোথায় দলে যোগদান প্রক্রিয়া সম্পন্ন হবে তিনি এর বাইরে নিজ থেকে বিস্তারিত কিছু বলতে চাননি।
জানা গেছে, স্পেনে অবস্থানরত আলী আসগর লবি লন্ডন হয়ে আগামী সপ্তাহে দেশে ফিরবেন। দেশে ফিরলেই লবির যোগদান প্রক্রিয়া চূড়ান্ত হবে। আলী আসগর লবির দেশে-বিদেশে একাধিক নম্বরে কয়েক দফায় ফোন দিলেও তিনি ফোন ধরেননি, সাংবাদিক পরিচয়ে সেল ফোনে ম্যাসেজ পাঠালেও তিনি তার কোনও উত্তর দেননি। জিয়া পরের ঘষ্ঠ হওয়ায় বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে খুলনা সদর আসনের এমপি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি আলী আসগর লবি রাজনৈতিক ভাবে খুবই প্রভাবশালী ব্যক্তি ছিলেন।
বিশ্বস্ত সূত্র থেকে প্রাপ্ত তথ্যানুযা, এফবিসিসিআই-এর সাবেক সভাপতি, আওয়ামী ঘরনার ব্যবসায়ী নেতা সালমান এফ রহমান এই যোগদানের বিষয়ে নেপথ্যে সমন্বয়কারী হিসেবে কাজ করছেন। শেখ হাসিনার বিশ্বস্ত ও ঘনিষ্ঠভাজন এই ব্যবসায়ী নেতা অতি সম্প্রতি অনুষ্ঠিত খুলনা মেয়র নির্বাচনের আগে থেকে লবির সঙ্গে আলাপ আলোচনা শুরু করেন। তার হাত ধরেই খুলনাতে সালাম মুর্শিদী আ’লীগে সক্রিয় হয়েছেন। তবে, বিষয়টি স্বীকার বা অস্বীকার না করে সেল ফোনে শনিবার এ প্রতিবেদককে সালমান এফ রহমান জানান, তার মাধ্যমে লবির যোগ দেবার বিষয়টা সত্য নয়। এর বাইরে তিনি আর কিছু বলতে চাননি।
খুলনা মহানগর আ’লীগের শীর্ষ এক নেতার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বিনয়ের সঙ্গে বলেন, আমি দলের একজন সাধারণ কর্মী মাত্র। এটা দলের উচ্চ পর্যায়ের ব্যাপার। বিষয়টা আমার জানার বাইরে। খুলনা আ’লীগের একাধিক নেতা এই যোগদানের বিষয়ে অবগত নন বলে নানা সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে।
তবে, ভিন্ন একটি সূত্র বলেছে, আসন্ন জাতীয় নির্বাচনে খুলনা সদর আসনে প্রার্থী হতে চান, এমন একজন শিল্পপতি ব্যবসায়ী মাঠ গোছানোর প্রক্রিয়া হিসেবে লবিকে তার পাশে চান। এই সম্ভাব্য প্রার্থীর ধারণা, নির্বাচনে তিনি আ’লীগ থেকে প্রার্থিতা পেলেও কাক্সিক্ষত দলীয় সহযোগিতা নাও পেতে পারেন, তাই তিনি লবির ক্লিন ইমেজের পাশাপাশি তার লোকজনের হেল্প নিতেই দলকে ভারি করতে চান। নিজস্ব বলয় তৈরি করতেই তিনি এই উদ্যোগ নিয়েছেন, এমন ধারণা খুলনা আ’লীগ নেতৃবৃন্দের।
সূত্রমতে, সদ্য সমাপ্ত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি নেতা লবির সঙ্গে দেশের বাইরে আ’লীগ নেতাদের একাধিক বৈঠকে নতুন করে সখ্যতা তৈরি হয়। লবির যোগদানের বিষয়ে খুলনা আ’লীগের প্রভাবশালী সেই নেতা বুধবার এই প্রতিবেদকের সঙ্গে নিজ অফিসে আলাপকালে বলেন, লবির বিষয়টা স্পর্শকাতর, আলোচনা চলছে। কিছুটা বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, ব্যাংককে মিটিং এ লবিসহ আমরা তিন চারজন ছিলাম, গণমাধ্যমেতো বিষয়টা জানার কথা নয়। তিনি বলেন, সাবেক এমপি লবি খুলনার স্থানীয় বাসিন্দা, তার চরম শত্র“ও তার নামে কোনও বদনাম দিতে পারবে না। তার পজেটিভ ইমেজের কারণেই স্থানীয় আ’লীগ তাকে দলে নিতে আগ্রহী। তিনি আমাদের সঙ্গে আসলে স্থানীয় ভাবে আ’লীগ আরও রিচ হবে।
সাবেক এমপি ও বিসিবির সাবেক সভাপআলী আসগর লবির এক সময়ের ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী কাজি মাহমুদ এই সংবাদের সত্যতা নিয়েও সন্দিহান। , দলকে তিনি (লবি) যা দিয়েছেন, তার চেয়ে পেয়েছেন অনেক বেশি, এমন সিদ্ধান্ত হবে তার জন্য আত্মঘাতি, সরকারের শেষ সময়ে এসে আ’লীগও তাকে নিয়ে খুব বেশি লাভবান হবে বলে মনে হয় না। কাজি মাহমুদ জানান, আ’লীগের মত পুরাতন রাজনৈতিক দল কতটা জনবিচ্ছিন্ন ও দেউলিয়া অবস্থায় আছে, তার প্রমাণ যে তারা এখন আমাদের দলের লোকজনকে ধরে ধরে তাদের দলে নিতে চাচ্ছে। এই মুহূর্তে এর চেয়ে বেশি মন্তব্য করা সমীচীন হবে না বলে মতামত দেন কাজী মাহমুদ।
মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, সাবেক এমপি লবির বিএনপি ছেড়ে আ’লীগে যোগ দেবেন বা দিতে পারেন এমন কোনও তথ্য তার কাছে নেই। এর বেশী কোন মন্তব্য করতে তিনি অপরাগতা প্রকাশ করেন।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


নির্বাচনী ট্রেনে আওয়ামী লীগ

নির্বাচনী ট্রেনে আওয়ামী লীগ

০৭ অক্টোবর, ২০১৮ ০১:৩০









খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

খুলনা-৪ আসনে নৌকার মাঝি কে?

০১ অগাস্ট, ২০১৮ ০২:৩০



ব্রেকিং নিউজ











শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

শারদীয় দুর্গোৎসবের  আজ মহানবমী

১৮ অক্টোবর, ২০১৮ ০০:৪৯