খুলনা | রবিবার | ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫ |

Shomoyer Khobor

কেজিপ্রতি চার টাকা বৃদ্ধি

কমছে না পেঁয়াজের দাম!

নিজস্ব প্রতিবেদক   | প্রকাশিত ১৩ জুলাই, ২০১৮ ০২:৩০:০০


বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও কমছে না পেঁয়াজের দাম। এক মাসের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিপ্রতি অন্তত বেড়েছে চার টাকা। অভিযোগ আছে অধিকাংশ খুচরা ব্যবসায়ী পেঁয়াজ সংকটের অজুহাতে অধিক লাভের আশায় খামখেয়ালীভাবে বাড়িয়ে দিয়েছে দাম। এদিকে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় নিম্ন ও মধ্য আয়ের মানুষ পড়েছে বিপাকে।      
গতকাল নগরীর বিভিন্ন বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ মানভেদে ৪৮ থেকে ৫০ টাকা ও ভারতীয় পেঁয়াজ  ৩০ থেকে ৩২ টাকা দরে বিক্রি হয়েছে। অথচ এক মাস আগে প্রতিকেজি দেশি পেঁয়াজ মানভেদে ৪৫ থেকে ৪৬ টাকা, ভারতীয় পেঁয়াজ ২৮ থেকে ৩০ টাকা দরে বিক্রি হয়। 
নগরীর নতুন বাজার এলাকার বাজারে আসা ক্রেতা মোঃ জাফর শেখ এ প্রতিবেদককে বলেন, পেঁয়াজ তরকারি রান্নার গুরুত্বপূর্ণ উপাদান। অথচ পেঁয়াজের দাম মোটেই কমছে না। প্রায় এক মাসের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিপ্রতি চার থেকে পাঁচ টাকা বৃদ্ধি পেয়েছে। একই বাজারে আসা নগরীর চাঁনমারী এলাকার বাসিন্দা মোঃ হায়দার আলী বলেন, শুধু পেঁয়াজের দাম নয় বৃদ্ধি পেয়েছে কাঁচা মরিচের দামও।  
নগরীর রূপসা কেসিসি সুপার মার্কেটে আসা ক্রেতা মোঃ মহসীন শেখ বলেন, কাঁচা মরিচ ও পেঁয়াজের দাম দিন দিন বাড়ছে। এর মধ্যে কাঁচা মরিচের দাম অনেক বেশি। দাম বৃদ্ধি পেলেও এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেই। দাম যাতে সহনীয় পর্যায়ে আসে এ ব্যাপারে তিনি হস্তক্ষেপও কামনা করেছেন। 
নগরীর বড় বাজারে আসা ব্যবসায়ী ইমাম হোসেন মোল্লা বলেন, কাঁচা মরিচ ও দেশি পেঁয়াজের দাম অনেক বাড়তি। দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বাজারে ভারতীয় পেঁয়াজের যথেষ্ট আমদানি আছে তার পরও দেশি পেঁয়াজের দাম কেন বৃদ্ধি পাচ্ছে। বাজারে আসা খুচরা ব্যবসায়ী আব্দুল খালেক বলেন, বাজারে ভারতীয় পেঁয়াজের আমদানী থাকলেও দেশি পেঁয়াজের দাম কমছে না। তিনি বলেন, দেশি পেঁয়াজ ৩ থেকে ৪ টাকা কেজিপ্রতি বৃদ্ধি পেয়েছে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ








খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

খুলনায় বিসিবি’র চারদিনের ম্যাচ ড্র

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩

আবারও ব্যার্থ আশরাফুল

আবারও ব্যার্থ আশরাফুল

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৩