খুলনা | সোমবার | ১৬ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

মিরাজের জোড়া আঘাতে প্রথম সেশন বাংলাদেশের 

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৩ জুলাই, ২০১৮ ০০:২১:০০

জ্যামাইকায় দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্টে টস জিতে  বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। একাদশে পেসার রুবেল হোসেনকে বাদ দিয়ে নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে। স্বাগতিক উইন্ডিজদের প্রথম সেশনে চেপে ধরেছেন স্পিনাররাই। জোড়া আঘাত হেনেছেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। প্রথম সেশন শেষে ২ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ৭৯ রান।
ইনিংসের প্রথম ওভারে আবু জায়েদ রাহী এসে মেডেন দেওয়ার পরই বোলিংয়ে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। এরপর দুই প্রান্ত থেকে বোলিং চালিয়ে যান সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ। দুই স্পিনার মিলে খোলসবন্দী করে রাখেন স্বাগতিকদের। বল হাতে শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। একের পর এক উইকেটের সুযোগ তৈরি করে নিচ্ছিলেন স্পিনাররা। মিরাজ আর সাকিবের টার্ন আর বাউন্স সামলাতে ভালোই ভুগতে হয়েছে উইন্ডিজ ব্যাটসম্যানদের। প্রায় হয়েছেন পরাস্ত। কখনো ব্যাটের কানায় লেগে বল ভেসেছে হাওয়ায়।
দলীয় নয় রানের মাথায় প্রথম উইকেট পায় বাংলাদেশ। মিরাজের লেগ স্ট্যাম্পের বলে ডেভন স্মিথের ব্যাটে-বলে ঠিকভাবে না হলে বল উপরে উঠে যায়। শর্টে থাকা মুমিনুল হক ধরেন সহজ ক্যাচ। 
এরপর প্রতিরোধ গড়ে তোলেন কিরণ পাওয়েল এবং ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। দু’জন মিলে গড়েন ৫০ রানের জুটি। তাদের জুটি ভাঙেন মিরাজ। ২৯ রান করে মিরাজের বলে পরাস্ত হন পাওয়েল। বল আঘাত হানে প্যাডে। লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন পাওয়েল। 
এছাড়া পুরো সেশন জুড়েই দারুণ বোলিং করেন স্পিনাররা। বেশ কয়েকটি এলবিডব্লিউয়ের আবেদনও হয়। একটি রিভিউও নিয়েছিলেন সাকিব আল হাসান। যদিও তা কাজে আসেনি। প্রথম সেশনে মাত্র দুই ওভার বোলিং করেছেন দুই পেসার। ওই দুই ওভার হয়েছে মেডেন। প্রথম সেশন শেষে ২ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ৭৯ রান। ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ৩৩ এবং শাই হোপ ১১ রান করে অপরাজিত আছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





বিদায় রাশিয়া : স্বাগত কাতার

বিদায় রাশিয়া : স্বাগত কাতার

১৬ জুলাই, ২০১৮ ০১:১৯









ব্রেকিং নিউজ










আটরা গিলাতলায়  গাঁজাসহ আটক ১

আটরা গিলাতলায়  গাঁজাসহ আটক ১

১৬ জুলাই, ২০১৮ ০১:২৫