খুলনা | বুধবার | ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

‘ওসির উপস্থিতিতে আমাকে হত্যার  উদ্দেশ্যে আক্রমণ চালানো হয়’

কুমিল্লায় অলি আহমদের গাড়িতে হামলা  ভাঙচুর : আ’লীগকে ধন্যবাদ

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ জুলাই, ২০১৮ ০০:০৪:০০

কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল অলি আহাম্মদের (অবঃ) গাড়ি ভাঙচুর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর পৌনে ১টায় চান্দিনা থানা থেকে তিনশ’ গজের মধ্যে চান্দিনা পাইলট স্কুল খেলার মাঠ সংলগ্ন সড়কে ওই ঘটনা ঘটে। চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ ক্যাম্পাস-২ এ নব-নির্মিত মমতাজ আহমেদ ভবনের উদ্বোধীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করতে যাওয়ার পথে দুষ্কৃতকারীরা তার গাড়িতে হামলা চালিয়ে ইট-পাটকেল ছুড়ে। এতে তাকে বহনকারী পাজেরো গাড়ির (ঢাকা মেট্রো-ঘ-১৩-৪৬৪৬) পেছনের গ্লাস সম্পূর্ণরূপে ভেঙে যায়। তবে ড. কর্নেল অলি আহাম্মদ (অবঃ) বীরবিক্রম অক্ষত রয়েছেন।
এদিকে অনুষ্ঠানে বক্তৃতাকালে পুলিশ ও প্রশাসনের প্রতি বিষোদগার করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল অলি আহাম্মদ (অবঃ) বীরবিক্রম। এ সময় তিনি প্রধানমন্ত্রীর কাছে ওই হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
সাবেক এই মন্ত্রী বলেন, ‘পুলিশের সামনে মুক্তিযোদ্ধাকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা করবে, এ জন্য এ দেশকে স্বাধীন করিনি। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, আওয়ামী লীগকে ধন্যবাদ জানাই। যার কর্মীরা মুক্তিযোদ্ধাকে হত্যা করতে চায়! পুলিশ ও ইউএনও অফিসের পাশে, আগে-পেছনে একাধিক পুলিশ অফিসার এমনকি ওসির উপস্থিতিতে এ ধরনের হামলা আমি কল্পনাও করতে পারি না। তারা দেশের ক্ষতি করেছে, আওয়ামী লীগের ক্ষতি করেছে।’
বিকেলে চান্দিনা পৌর এলডিপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন বন্ধ করে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘রাজনৈতিক দলের সভা, সমাবেশের জন্য ইউএনও, ওসি’র অনুমতি নিতে হবে কেন। এটা গণতন্ত্রের জন্য হুমকি।’ হামলার প্রসঙ্গ টেনে হামলার সময় চান্দিনা থানার ওসি’র নিরব ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।
ভবন উদ্বোধন শেষে অলি আহমদ অভিযোগ করে বলেন, ‘আমি সামরিক বাহিনী থেকে দেশের জন্য প্রথম মুক্তিবাহিনী হিসেবে যুদ্ধ করেছিলাম। আজ সে দেশের ছেলেদের হাতে হামলার শিকার হয়েছি। আমার গাড়ি ভাঙচুর করেছে। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে। থানার সাথে ওসির সামনে হামলা করেছে।
অলি আহমদ বলেন, একজন মুক্তিযোদ্ধাকে এভাবে হত্যা করার জন্য আসবে এটা আমি কল্পনাও করতে পারি নাই। আজ আমাকে এসব দেখতে হলো।  বাংলাদেশ স্বাধীন করে বীর বিক্রম উপাধি পেয়েছিলাম। আর আজ এ রকম একটা উপহার চান্দিনাবাসী বা আ’লীগের লোকেরা আমাকে দিলো। আ’লীগের লোকদের ধন্যবাদ জানাই।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ






পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) আজ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) আজ

২১ নভেম্বর, ২০১৮ ০১:২৩


নগরীতে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নগরীতে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

২১ নভেম্বর, ২০১৮ ০১:২০