র‌্যাব-পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে  যশোর-কুষ্টিয়াসহ ৪ জেলায় নিহত ৫


যশোর, নাটোর, কুষ্টিয়া ও লক্ষ্মীপুরে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ও বুধবার ভোররাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এর মধ্যে কুষ্টিয়ায় দু’জন এবং নাটোর, যশোর ও লক্ষ্মীপুরে একজন করে নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং বাকি দুজন পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন।
কুষ্টিয়া : জেলার মিরপুর উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাব। বুধবার ভোরে উপজেলার কুর্শা ইউনিয়নের কাটদহ বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে দাবি করেছেন র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাইমিনুল আহমেদ। নিহতরা হলেন ফুটু ওরফে মুন্না (৪০) ও রাসেল আহম্মেদ (৩০)। উভয়ই কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকার বাসিন্দা। র‌্যাবের দাবি, তাঁরা জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে র‌্যাব অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করেছে।
র‌্যাব কমান্ডার মোহাইমিনুল আহমেদ দাবি করেন, মাদকদ্রব্য বেচাকেনার জন্য একদল মাদক ব্যবসায়ী কাটদহ বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইট ভাটার কাছে অবস্থান করছিল। এ সংবাদ পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালান। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালায়।
বন্দুকযুদ্ধের একপর্যায়ে দু’জন গুলিবিদ্ধ হয়। র‌্যাব তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষণা করেন। পরে র‌্যাব জানতে পারে, তারা তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী।
র‌্যাব কমান্ডার আরো দাবি করেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইন এমএম পিস্তল, একটি দেশি ওয়ান শ্যুটারগান,  ১২টি গুলি, ৪০ লিটার চোলাই মদ, দেড় হাজার ইয়াবা ও ২৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। দু’জনের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
মণিরামপুর : জেলার মণিরামপুর উপজেলায় দুই দল ডাকাতের মধ্যে কথিত গোলাগুলির সময় বাবলুর রহমান বাবলা (৩২) নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। গতকাল বুধবার সকালে মণিরামপুর উপজেলার খেদাপাড়া ইউনিয়নের গাঙ্গুলিয়া-জামতলা মোড় নামক স্থানের পাকা সড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। পুলিশের দাবি তার বিরুদ্ধে  হত্যা, অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা আছে।  নিহত বাবলা যশোর সদর উপজেলার হাশিমপুর গ্রামের আমজাদ হোসেন মোল্যার পুত্র।  এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ একটি দেশীয় তৈরি পাইপগান উদ্ধার করে। লাশ ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা  হয়েছে। 
নিহতের পিতা আমজাদ হোসেন সাংবাদিকদের জানান, গত মঙ্গলবার যশোার কারাগার থেকে জামিনে মুক্তি পেলে জেলগেট থেকে কে বা কারা বাবলাকে তুলে নিয়ে যায়। এরপর তার আর হদিস মেলেনি। পরদিন সকালে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে তার লাশের সন্ধান পাওয়া যায়। 
মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন জানান, লাশ পড়ে থাকা খবর পেয়ে ঘটনাস্থলে পাঠানো হয় থানার এসআই তোবারক হোসেন ও স্থানীয় খেদাপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আইনুদ্দিনকে। কোদলাপাড়া জামতলা এলাকার রাস্তার পাশ থেকে ওই যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে। তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে দু’দল ডাকাতের মধ্যে গোলাগুলির ঘটনায় এ হত্যাকান্ড ঘটতে পারে। 
যশোর কোতোয়ালী থানার ওসি অপূর্ব হাসান বলেন, নিহত বাবলার বিরুদ্ধে কোতোয়ালী থানায় ৫টি হত্যা, ৪টি অস্ত্র, মাদক ও বিস্ফোরকসহ ১২টি মামলা রয়েছে। লাশ উদ্ধারের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছেন।
ঢাকা: জেলার কেরানীগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোঃ নুরা ওরফে নুরু নামে আনুমানিক ৪৫ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোরে কেরানীগঞ্জ মডেল থানার ডায়মন্ড মেলামাইন কারখানার সামনে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি মাদক কারবারী বলে দাবি পুলিশের। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
নাটোর : জেলার বড়াইগ্রাম উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাব। গত মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার বাহিমালী এলাকার কাঁচা রাস্তায় এ কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে। র‌্যাবের আরো দাবি, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওসমান গণি একজন মাদক ব্যবসায়ী ছিলেন।
লক্ষ্মীপুর : জেলার রায়পুর উপজেলায় আসামি ছিনতাইয়ের সময় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। বুধবার ভোররাতে উপজেলার চরপাতা ইউনিয়নের সিংয়েরপুল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম সোহেল রানা ওরফে সুরাইয়া সোহেল (৩২)। তিনি উপজেলার দেনায়েতপুর গ্রামের বাসিন্দা। পুলিশ দাবি করেছে, তিনি একজন মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে হত্যা ও মাদকের ছয়টি মামলাসহ ২২টি মামলা রয়েছে।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।