খুলনা | বুধবার | ১৮ জুলাই ২০১৮ | ৩ শ্রাবণ ১৪২৫ |

Shomoyer Khobor

ফাইনাল দেখতে যাওয়া হচ্ছে  না থাই গুহার কিশোরদের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ জুলাই, ২০১৮ ০০:৩৬:০০

দীর্ঘ ১৭ দিন থাইল্যান্ডের গুহায় আটকে থাকার পর ১২ জন কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করেছেন ডুবুরীরা। অত্যন্ত কঠিন ও বিপদজনক অভিযানের মাধ্যমে গুহা থেকে তাদের নিরাপদে বের করে আনেন ব্রিটিশ ও থাই ডুবুরীরা। রাশিয়ায় বিশ্বকাপ চলার মাঝপথে থাই কিশোরদের গুহায় আটকে পড়া নিয়ে সমবেদনা জানায় ফুটবল বিশ্বের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শুধু সমবেদনা জানানোই নয়, মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার আমন্ত্রণও জানান ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তবে ওই খুদে ফুটবলারদের পক্ষে সেই আমন্ত্রণ রক্ষা করা সম্ভব হচ্ছে না।
চলতি সপ্তাহে থাইল্যান্ড ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট সামিওত পোম্পানমুংয়ের কাছে একটি চিঠি পাঠান ফিফার প্রধান। সেই চিঠিতে যদি সম্ভব হয় তাহলে গুহায় আটকে পড়া কিশোর ফুটবলার ও তাদের কোচকে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ রাশিয়াতে উপস্থিত হয়ে দেখার আমন্ত্রণ জানান জিয়ান্নি। তবে উদ্ধার হওয়া খুদে ফুটবলারদের চিকিৎসক জানিয়েছেন, রাশিয়ায় গিয়ে খেলা দেখার মতো শারীরিক অবস্থা নেই তাদের।
উদ্ধারকৃত খুদে ফুটবলারদের বিশ্বকাপ ফাইনাল দেখতে যাওয়া নিয়ে থাইল্যান্ডের জনসাস্থ্য মন্ত্রণালয়ের স্থায়ী সজীব জেসাদা চকেডামরংসুক বলেন, ‘তাদের পক্ষে যাওয়া সম্ভব হবে না। তাদের আরও কিছুদিন চিকিৎসা নিতে হবে। তবে, ফাইনাল খেলা তারা টেলিভিশনের পর্দায় দেখতে পারে।‘
এদিকে থাই গুহায় থেকে উদ্ধার হওয়া কিশোরদের খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছে বিশ্বের সেরা দুই ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। আটকে পড়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকেই তাদের খোঁজ নিতে থাইল্যান্ডে নিয়োজিত থাইল্যান্ডে স্প্যানিশ এম্বাসেডর এমিলিও দে মিগুয়েলের সঙ্গে যোগাযোগ করে ক্লাব দু’টি। এরপর উদ্ধার হওয়ার খবর জানার পর ন্যু ক্যাম্প ও সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা দেখার আমন্ত্রণ জানায়। 
গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় উদ্ধারকারী দল। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








ওয়ানডে বলেই আশাবাদী এনামুল

ওয়ানডে বলেই আশাবাদী এনামুল

১৮ জুলাই, ২০১৮ ০০:১০

খুলনায় এইচপি টিমের বড় জয়

খুলনায় এইচপি টিমের বড় জয়

১৭ জুলাই, ২০১৮ ০১:২৩

পরিসংখ্যানে এবারের বিশ্বকাপ

পরিসংখ্যানে এবারের বিশ্বকাপ

১৭ জুলাই, ২০১৮ ০১:২৩




ব্রেকিং নিউজ











জাতীয় মৎস্য সপ্তাহ  আজ শুরু

জাতীয় মৎস্য সপ্তাহ  আজ শুরু

১৮ জুলাই, ২০১৮ ০০:৫৬