খুলনা | বুধবার | ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

ডোপ টেস্টে ফেঁসে গেলেন পাকিস্তানি ওপেনার শেহজাদ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ জুলাই, ২০১৮ ০০:১০:০০

ডোপ টেস্টে ফেঁসে গেলেন পাকিস্তানি ওপেনার শেহজাদ

পাকিস্তান ক্রিকেট আর বিতর্ক যেন একই ঘরে দুই বাসিন্দা। মাত্রই যখন জিম্বাবুয়ের মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ ঘরে তুললো তখনই সংবাদমাধ্যমে প্রকাশ হল পাকিস্তানি এক ক্রিকেটারের ডোপ টেস্টে পজিটিভ হওয়ার খবর। প্রথমে পিসিবি নাম প্রকাশ করতে না চাইলেও গণমাধ্যমের চাপে প্রকাশ করতে বাধ্য হলো।
পাকিস্তানি ক্রিকেটারদের ডোপ টেস্টে করা হয়েছে প্রায় আড়াই মাস হতে গেল। কিছুদিন আগে বোর্ড থেকে নিশ্চিত করা হয় একজন ক্রিকেটারের টেস্টে ফলাফল পজিটিভ আসছে। কিন্তু ২০ দিন পেরিয়ে গেলেও বোর্ড তার নাম প্রকাশ করেনি। অবশেষে সমালোচনার মুখে গত মঙ্গলবার প্রকাশ করে ওই ক্রিকেটারের নাম। আর তিনি হলেন মারকুটে ওপেনার আহমেদ শেহজাদ।
গত এপ্রিলে ঘরোয়া ক্রিকেট চলার সময় পিসিবি যাদের ডোপ টেস্টের ব্যবস্থা করে তাদের মধ্যে কেবল শেহজাদের রিপোর্ট পজিটিভ এসেছে। নিয়ম অনুযায়ী অভিযোগ গঠনের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ও বোর্ড কর্তৃক আয়োজিত ও অনুমোদিত যেকোন  ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ থাকবেন শেহজাদ। আর তিনি অভিযোগের জবাব দেওয়ার জন্য সময় পাবেন ১৪ দিন।
তবে চ্যালেঞ্জ করার সুযোগ থাকছে শেহজাদের সামনে। তিনি চাইলে নিজের ‘বি’ নমুনা পরীক্ষার আবেদন করতে পারবেন। সেখানে প্রমাণিত না হলে ফিরতে পারবেন সব ধরনের ক্রিকেটে। তবে প্রামণিত হলে তিন মাস থেকে দুই বছর নিষিদ্ধ হতে পারেন তিনি।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বিসিএলের সপ্তম আসর আজ থেকে

বিসিএলের সপ্তম আসর আজ থেকে

২১ নভেম্বর, ২০১৮ ০০:১৭










এমন ম্যাচও হেরে গেল পাকিস্তান!

এমন ম্যাচও হেরে গেল পাকিস্তান!

২০ নভেম্বর, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ






পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) আজ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) আজ

২১ নভেম্বর, ২০১৮ ০১:২৩


নগরীতে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নগরীতে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

২১ নভেম্বর, ২০১৮ ০১:২০